রবিবার ১৭ ডিসেম্বর, ২০১৭, সকাল ০৮:২১

প্রেসক্লাবে যেতে পারবেন না খালেদা জিয়া

Published : 2017-06-12 17:26:00
(ফাইল ছবি) অনলাইন ডেস্ক : নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে জাতীয় প্রেস ক্লাবের ইফতার অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আসতে বাধা প্রদানের অভিযোগ তুলেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)।

সোমবার (১২ জুন) প্রেসক্লাবের তিন তলায় কনফারেন্স হলে এক জরুরি সংবাদ সম্মেলনে এমন অভিযোগ এনে খালেদা জিয়াকে আসার অনুমতি দেওয়া যাচ্ছে না বলে জানান বিএফইউজে সভাপতি শওকত মাহমুদ।

এ সময় তিনি জানান, আগামী ২১ জুন বুধবার জাতীয় প্রেস ক্লাবে অসুষ্ঠিত ইফতার মাহফিলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অংশ নেয়ার সম্মতি জানিয়েছেন। কিন্তু ক্লাবের ব্যবস্থাপনা কমিটির নিরাপত্তার কারণে বেগম খালেদা জিয়াকে ক্লাব চত্বরে ইফতার মাহফিলে আসতে দেওয়া হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, জাতীয় প্রেস ক্লাব দীর্ঘদিনের একটি জাতীয় গণতান্ত্রিকপ্রতিষ্ঠান। এখানে গণতান্ত্রিক দলের নেতা-নেত্রীদের আসার দ্বার উন্মুক্ত। আমরা মনে করি বর্তমান ক্লাবের কর্তৃপক্ষের এহেন সিদ্ধান্ত জাতীয় প্রেস ক্লাবের দীর্ঘদিনের গণতান্ত্রিক ঐতিহ্য ও ভাবমূর্তিকে চরমভাবে নসাৎ করেছে।

গোয়েন্দা সংস্থা ও ডিএমপি কমিশনারের দোহাই দিয়ে দেশনেত্রীকে প্রেস ক্লাবে আগমনে বাধা দেয়া কোনোভাবেই কাম্য নয়। আমরা আশা করি, সকল মতপ্রকাশের মঞ্চ হিসেবে বিবেচনা করে ক্লাবের ভাবমূর্তি পুনরুদ্ধারের স্বার্থে ক্লাব কর্তৃপক্ষকে তাদের সিদ্ধান্ত পুনঃবিবেচনা করবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুল হাই শিকদার, জাতীয় প্রেস ক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক কাদের গনি চৌধুরী বক্তব্য রাখেন।এছাড়া সংবাদ সম্মেলনে জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান।