শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, সকাল ০৭:৪৭

আশকোনায় জঙ্গি হামলা: আটক সন্দেহভাজনের মৃত্যু

Published : 2017-03-18 22:22:00
রাজধানীর আশকোনায় র‌্যাব ব্যারাকে আত্মঘাতী জঙ্গির হামলার পর র‌্যাবের হাতে সন্দেহভাজন হিসেবে গ্রেফতার হওয়া হানিফ মৃধা (৩২) নামে এক যুবক মারা গেছেন। এর আগে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছিল র‌্যাব।

শনিবার ঢাকা মেডিকেল কলেজ মর্গে লাশ আসার পর বিষয়টি প্রকাশ পায়। নিহত হানিফ মৃধার বাড়ি বরগুনার আমড়াগাছিয়া বলে জানিয়েছেন র‌্যাব কর্মকর্তারা। যদিও গত শুক্রবার ওই হামলার পর কাউকে গ্রেফতারের কথা জানানো হয়নি।

র‌্যাবের মিডিয়া অ্যান্ড লিগ্যাল উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান জানান, ঘটনার পর আশকোনা থেকে হানিফ মৃধা নামে একজনকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়। পরে বিকাল ৪টার দিকে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

একপর্যায়ে সে অসুস্থবোধ করায় তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় কিছুক্ষণ পরই সন্ধ্যা পৌনে ৬টার দিকে তার মৃত্যু হয়। এরপর লাশ ওই হাসপাতালেই ছিল। প্রায় ২২ ঘণ্টা পর শনিবার বিকালে তার লাশ ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়।

এ দিকে, ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগ জানিয়েছে, হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে ভিসেরা পরীক্ষার জন্য নমুনা সংরক্ষণ করা হয়েছে।