মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, দুপুর ০২:১৪

দীক্ষা গ্রহণ করলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির রোভার স্কাউটরা

Published : 2017-03-18 18:41:00
সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ১৭ জন রোভার স্কাউট দীক্ষা গ্রহণ করেছেন। বিগত এক বছরে রোভার স্কাউটের সিলেবাস সম্পন্ন করার পর শনিবার দুপুরে তারা দীক্ষা গ্রহণ করেন।

শনিবার (১৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত মঞ্চে অনুষ্ঠিত দীক্ষা গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির রোভার স্কাউট গ্রপের উদ্যোগে ৪র্থ ব্যাচের এ দীক্ষা গ্রহণ সম্পন্ন হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সালেহ উদ্দিন।

তিনি তার বক্তব্যে বলেন, মানুষকে মানুষ হিসেবে গড়ে ওঠতে সাহায্য করে রোভার স্কাউট। সিলেটে স্কাউটের গুরুত্ব অনেক বেশি, কারণ এ এলাকা ভূমিকম্পপ্রবণ।

তিনি আরও বলেন, সিলেটে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো মধ্যে একমাত্র মেট্রোপলিটন ইউনিভার্সিটিতেই রোভার স্কাউট চালু আছে।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির রোভার স্কাউট গ্রপের বার্ষিক ক্যাম্পের অংশ হিসেবে এসব কর্মসূচী অনুষ্ঠিত হচ্ছে। অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল ক্যাম্প ফায়ার, প্রাথমিক প্রতিবিধান ও ভূমিকম্প বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা প্রভৃতি। মেট্রোপলিটন ইউনিভার্সিটির রোভার স্কাউট গ্রপ ইতিমধ্যেই নিজেদের কর্মকান্ড দিয়ে সাড়া ফেলেছে। গত জাতীয় রোভার মুটে ১১টি আইটেমের মধ্যে ৫টিতেই পুরস্কার অর্জন করে এ রোভার স্কাউট গ্রপ।

রোভার স্কাউটের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. শিব প্রসাদ সেন, পরীক্ষা নিয়ন্ত্রক ও রোভার স্কাউট গ্রপের সভাপতি অধ্যাপক নন্দলাল শর্মা, রোভার স্কাউট গ্রপের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার লোকমান আহমদ চৌধুরী।

 

আরও খবর