সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, রাত ১২:৪৫

আগ্রায় জোড়া বিস্ফোরণ

Published : 2017-03-18 12:31:00
ভারতের আগ্রা শনিবার (১৮ মার্চ) সকালে জোড়া বিস্ফোরণে কেঁপে উঠেছে। এই জোড়া বিস্ফোরণের প্রথমটি ঘটে  তাজমহল থেকে ৯ কিলোমিটার দূরে আগরা ক্যান্টনমেন্ট রেল স্টেশনের কাছে রসুলপুরার একটি বাড়িতে আর দ্বিতীয়টি ঘটে ওই স্টেশনের নিকটবর্তী এক জঞ্জালের স্তূপে। তাজমহল উড়িয়ে দেওয়ার হুমকি দেয়ার একদিন পরই এ বিস্ফোরণ ঘটেছে। তবে ওই হুমকির সাথে জোড়া বিস্ফোরণের কোনও যোগসূত্র রয়েছে কি না তা এখনও জানা যায়নি। এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানা গেছে।

পুলিশ ইতিমধ্যেই বিস্ফোরণের কারণ খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে। স্থানীয় বাসিন্দারা আতঙ্কিত। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে ভোর ৫টায় রসুলপুরার এক কলমিস্ত্রির বাড়িতে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের প্রচন্ড শব্দে তাদের ঘুম ভাঙে। ঘটনাস্থলে পুলিশ এবং বম্ব স্কোয়াড পৌছায়। সেখানে তল্লাশি চলাকালীন আরও একটি বিস্ফোরণ ঘটে কাছের স্টেশনে। আগ্রা ক্যান্টনমেন্ট রেল স্টেশনের একজন যাত্রী আনোয়ার উসমানি জানান, ৫ নম্বর প্ল্যাটফর্মে এক পাশে জমে থাকা আবর্জনার স্তূপে এই বিস্ফোরণটি ঘটে। উভয় স্থানেই ফরেন্সিক টিম গিয়েছে।

আইএস শুক্রবার (১৭ মার্চ) তাজমহল সহ দেশের বেশ কয়েকটি জায়গায় হামলা চালানোর হুমকি দেয়। আইএসের ঘনিষ্ট একটি সংবাদমাধ্যম ‘আহওয়াল উম্মত মিডিয়া সেন্টার’ এর অ্যাপে ছবিসহ হুমকির খবর প্রকাশিত হয়। সূত্র: আনন্দবাজার