মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, রাত ০৪:০৮

কলম্বো টেস্ট: ১৩৯ রানের লিড শ্রীলঙ্কার

বাংলাদেশ ৪৬৭, শ্রীলঙ্কা ৩৩৮/১০ ও ২১৯/৭

Published : 2017-03-18 10:25:00
শ্রীলঙ্কার কলম্বোয় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু হয়েছে। ফিল্ডিং করছে বাংলাদেশ। প্রথম ইনিংসে স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে লিড নিয়ে আবারও চতুর্থ দিন ফিল্ডিংয়ে নেমেছে মুশফিক বাহিনী। আর এই টেস্টে এখন পর্যন্ত ভাল অবস্থানে রয়েছে টাইগাররা। তবে জয়-পরাজয় ও ড্র সবকিছু নির্ভর করছে দ্বিতীয় ইনিংসে টাইগারদের পারফরম্যান্সের উপর।

শেষ খবর পাওয়া পর্যন্ত ১০০ ওভারে ৮ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ২৬৮ রান। ফলে শ্রীলঙ্কার লিড ১৩৯ রানের। দিনের প্রথম ওভারের প্রথম বলে লঙ্কানদের প্রথম উইকেটটি নেন মেহদেী হাসান মিরাজ। তিনি দলীয় ৫৭ রানে থারাঙ্গাকে সাজঘরে ফেরান। থারাঙ্গার ব্যক্তিগত সংগ্রহ ছিল ২৬। এরপর মুস্তাফিজ ৩টি ও সাকিব ২টি উইকেট তুলে নেন।

এর আগে রঙ্গনা হেরাথরা নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৩৮ রান করেছিল। লঙ্কান দলের পক্ষে সর্বোচ্চ ১৩৮ করেন দিনেশ চান্দিমাল। আর কোন ব্যাটসম্যানই হাফসেঞ্চুরিও করতে পারেন নি। মেহেদি হাসান মিরাজ নিয়েছেন তিনটি উইকেট। এছাড়া দুটি করে উইকেট নেন মোস্তাফিজুর রহমান, শুভাষিশ রায় ও সাকিব আল হাসান।

শ্রীলঙ্কার প্রথম ইনিংসের জবাবে সফরকারী বাংলাদেশ সাকিব আল হাসানের সেঞ্চুরিতে (১১৬) ৪৬৭ রানের বড় স্কোর গড়ে তোলে। অভিষেক টেস্টে হাফসেঞ্চুরি করেন মোসাদ্দেক হােসেন। এছাড়াও হাফসেঞ্চুরি করেন সৌম্য সরকার, মুশফিকুর রহিম । সাকিবের ওপর ভর করে ১২৯ রানের লিড পায় বাংলাদেশ।