বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:৫০
ব্রেকিং নিউজ

■  ২০১৯ সালে বাংলাদেশে বেকারের সংখ্যা হবে ৩০ লাখ: আইএলও ■  রোহিঙ্গা প্রত্যাবাসনে বিলম্বের জন্য বাংলাদেশ দায়ী: মিয়ানমার ■  হবিগঞ্জে কৃষক হত্যায় একই পরিবারের ৭ জনের মৃত্যুদণ্ড ■  পশুখাদ্য মামলায় ফের ৫ বছরের কারাদ্ণ্ড লালুপ্রসাদের ■  আ.লীগ ৪০টির বেশি আসন পাবে না : জানালেন মোশাররফ ■  নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হবে না: হুশিয়ারি ফখরুলের ■  ২৯ জানুয়ারি ছাত্র ধর্মঘট ডেকেছে প্রগতিশীল ছাত্রজোট ■  চবিতে প্রগতিশীল ছাত্র ঐক্যের মিছিলে ছাত্রলীগের হামলা ■  ঢাবি উপাচার্যকে হেনস্তার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি ■  আফগানিস্তানে ‘সেভ দ্য চিলড্রেন’ কার্যালয়ে হামলা, নিহত ২ ■  ঢাবিতে অরাজকতা হতে দেওয়া হবে না: হুশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর

পদত্যাগ লটারিতে মোস্তাফা জব্বার, রাসেল ও ফারহানার নাম

বেসিস নির্বাচন

Published : 2017-05-23 22:37:00
অনলাইন ডেস্ক : সফটওয়্যার খাতের দেশের সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ অ্যাসেসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) তিনটি পদে নির্বাচনের জন্য যাদের পদত্যাগ করতে হবে, তাদের নাম চূড়ান্ত হয়েছে।

মঙ্গলবার (২৩ মে) বিকেলে রাজধানীর কারওয়ান বাজারস্থ বিডিবিএল ভবনের পঞ্চম তলায় বেসিস কার্যালয়ে তিনটি পদে নির্বাচনের জন্য 'পদত্যাগের লটারিতে' এই তিনজনকে বাছাই করা হয়।

তারা তিনজন হলেন- কার্যনির্বাহী কমিটির সভাপতি মোস্তাফা জব্বার, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রাসেল টি আহমেদ ও ভাইস প্রেসিডেন্ট ফারহানা।

২০১৭-১৮ মেয়াদে আগামী ৮ জুলাই বেসিসের নির্বাচন অনুষ্ঠিত হবে। বেসিসের সংশোধিত সংঘবিধি (গঠনতন্ত্র) অনুযায়ী ৯টি পদের মধ্যে তিনটির নির্বাচন হওয়ার কথা আগামী ২৫ মে নমিনেশন আহবান করে নোটিশ দেবে নির্বাচন বোর্ড। আর নির্বাচন তফসিল অনুযায়ী আগামী ৮ জুলাই হবে নির্বাচন অনুষ্ঠিত হবে।
 
এই তিনজনের পদত্যাগের পর ২০১৬-১৯ সালের কমিটির ভাইস প্রেসিডেন্ট উত্তম কুমার পাল, এম রাশিদুল হাসান, পরিচালক সৈয়দ আলমাস কবির, মোস্তাফিজুর রহমান সোহেল, সোনিয়া বশির কবির ও রিয়াদ এস এ হোসেইন কমিটিতে থেকে যাচ্ছে।

তবে পদত্যাগ করতে হওয়া তিন সদস্যও চাইলে আবারও নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন। তিন পদে নতুন করে বেসিসের যেকোনো সদস্য নির্বাচন করতে পারবেন।