শুক্রবার ২৮ জুলাই, ২০১৭, রাত ১২:৪৪

মুস্তাফিজ-সৌম্যর দূর্দান্ত পারফরম্যান্সে টাইগারদের বড় জয়

Published : 2017-05-19 21:21:00, Updated : 2017-05-19 21:43:20, Count : 571
অনলাইন ডেস্ক : ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৮ উইকেটের বড় জয় পেয়েছে টাইগাররা। ১৮২ রানের জয়ের ছোট লক্ষ্য তাড়ায় ব্যাট করতে নেমে শুভ সূচনা করেছে বাংলাদেশ। তামিম ইকবাল ও সৌম্য উদ্বোধনী জুটিতেই তুলে ফেলেন ৯৫ রান।

তামিমের ৬টি চারে ৫৪ বলে ৪৭ রানে বিদায়ের পর উইকেটে এসেছেন সাব্বির। শুরু থেকে আক্রমণাত্মক খেলা সৌম্য সরকার তুলে নেন দারুণ এক ফিফটি। মাত্র ৪০ বলে ৫টি চারের সঙ্গে দুটি ছক্কায় অর্ধশতবের মাইলফলক স্পর্শ করেন এই বাঁহাতি ওপেনার ব্যাটসম্যান।

শেষ পর্যন্ত মাত্র ২৭.১ ওভারে দুই উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। সৌম্য ১০ চার ও ২টি ছক্কায় সর্বোচ্চ ৬৮ বলে  ৮৭ ও মুশফিক ৩ রান অপরাজিত থাকেন। এছাড়া সাব্বির রহমান ৩৪ বলে ৩৫ রান করেন।

এর আগে ডাবলিনের ম্যালাহাইড মাঠে ক্লাবের সুন্দর মাঠে টস হেরে ব্যাটিং করতে নেমে মুস্তাফিজের গতির সামনে অসহায় আইরিশরা ৪৬.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৭৪ বলে ৪৬ রান করে আউট হন জয়েস। এছাড়া পোর্টারফিল্ড ২৫ বলে ২২ রান, ৪২ বলে ১টি ছক্কা ও ১টি চারে ৩০ রান করেন নায়াল, ১১ বলে একটি চারে ১০ রান করেন ডানহাতি ব্যাটসম্যান কেভিন, ডকরেল ৫০ বলে ২৫ ও ম্যাককার্থি ২৩ রান করেন।

বাংলাদেশের পক্ষে মুস্তাফিজ ৯ ওভার বল করে মাত্র ২৩ রান দিয়ে দুটি মেডেনসহ সর্বোচ্চ ৪টি উইকেট পান। এছাড়া মাশরাফি ও সানজামুল ২টি করে এবং সাকিব আল হাসান ও মোসাদ্দেক ১টি করে উইকেট পান।