বৃহস্পতিবার ২৫ মে, ২০১৭, বিকাল ০৪:৩১

১৮২ রানের জয়ের লক্ষ্যমাত্রা দিল আইরিশরা

Published : 2017-05-19 18:23:00, Count : 244
অনলাইন ডেস্ক : ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে আইরিশদের ব্যাটিংয়ে পাঠিয়েছে টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ডাবলিনের ম্যালাহাইড মাঠে ক্লাবের সুন্দর এই মাঠে ব্যাটিং করতে নেমে দ্বিতীয় ওভারের তৃতীয় বলেই মোস্তাফিজুর রহমানের বলে আইরিশ ওপেনার পল স্টারলিংকে হারালে বিপাকে পড়ে যায় স্বাগতিকরা।

শেষ পর্যন্ত ৪৬ ওভার ৩ বলে সবকটি উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করেছে আয়ারল্যান্ড। ফলে ১৮২ রানের জয়ের লক্ষ্যমাত্রা পায় টাইগাররা

দলের পক্ষে সর্বোচ্চ ৭৪ বলে ৪৬ রান করে আউট হন জয়েস। এছাড়া পোর্টারফিল্ড ২৫ বলে ২২ রান, ৪২ বলে ১টি ছক্কা ও ১টি চারে ৩০ রান করেন নায়াল, ১১ বলে একটি চারে ১০ রান করেন ডানহাতি ব্যাটসম্যান কেভিন, ডকরেল ৫০ বলে ২৫ ও ম্যাককার্থি ২৩ রান করেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট পান মুস্তাফিজ। এছাড়া মাশরাফি ও সানজামুল ২টি করে এবং সাকিব আল হাসান ও মোসাদ্দেক ১টি করে উইকেট পান।

এ ম্যাচে দেশের ১২৪তম ওয়ানডে ক্রিকেটার হিনসেবে মেহেদী হাসান মিরাজের বদলে ওডিআই অভিষেক হয়েছে সানজামুল ইসলামের। আন্তর্জাতিক অভিষেকেই নিজের প্রথম ওভারেই সাফল্য দিয়ে দারুণ শুরু করে বাঁহাতি এই স্পিনার।

উল্লেখ্য, ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ ও আয়ারল্যান্ডের ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৪ উইকেটে হারে বাংলাদেশ। তাই আয়ারল্যান্ডকে হারিয়ে টুর্নামেন্টে প্রথম জয়ের বিকল্প দেখছে না বাংলাদেশ।

এ ম্যাচের পর বাংলাদেশের পরবর্তী লড়াই নিউজিল্যান্ডের বিপক্ষে। আগামী ২৪ মে টুর্নামেন্টের শেষ ম্যাচে লড়বে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।