মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:৪২

চবির ৬ শিক্ষার্থীকে বহিষ্কার

Published : 2017-05-16 20:46:00, Updated : 2017-05-16 20:49:52
অনলাইন ডেস্ক : চট্টগ‌্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দুই শিক্ষার্থী ও এক চিকিৎসককে মারধরে সম্পৃক্ততাসহ উচ্ছৃঙ্খল কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ প‌্রমাণিত হওয়ায় ছয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১৬ মে) দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধূরী ছয় শিক্ষার্থীকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কৃতরা হলেন- ফিন্যান্স বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের ওয়ালিদুর রহমান, ইংরেজী বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের রিমন শিকদার, সংগীত বিভাগ ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শাহরিয়ার চৌধুরী ইমন, ইতিহাস বিভাগের শাহরাজ চৌধুরী, দর্শন বিভাগের মাহমুদ হাসান ও নৃ-বিজ্ঞান বিভাগের জিয়াউর হক মজুমদার।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয় প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী জানান, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির এক সভাতে উশৃঙ্খল ঘটনার সাথে জড়িত থাকার ঘটনায় এক শিক্ষার্থীকে স্থায়ী ও পাঁচ শিক্ষার্থীকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- ফিন্যান্স বিভাগের ওয়ালিদুর রহমান (শিক্ষাবর্ষ ২০১০-১১), ইংরেজি বিভাগের রিমন শিকদার (শিক্ষাবর্ষ ২০১৪-১৫), এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সংগীত বিভাগের শাহরিয়ার চৌধুরী ইমন, ইতিহাস বিভাগের শাহরাজ চৌধুরী, দর্শন বিভাগের মাহমুদ হাসান ও নৃবিজ্ঞান বিভাগের জিয়াউর রহমান।

গত ১০ মার্চ বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে কর্তব্যরত চিকিৎসককে মারধরের ঘটনায় ওয়ালিদুর রহমানকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

এছাড়া ১৯ এপ্রিল কলা বিভাগের ঝুপড়িতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহ্বায়ক ফজলে রাব্বীকে মারধরের ঘটনায় রিমন শিকদারকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। একই দিন পৃথক ঘটনায় আরেকজন সাধারণ শিক্ষার্থীকে মারধরের ঘটনায় অন্য চার শিক্ষার্থীর প্রত্যেককে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

আরও খবর