মঙ্গলবার ১৬ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:৪৪

এফবিসিসিআই পরিচালনা পর্ষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে

Published : 2017-05-14 10:00:00, Updated : 2017-05-14 15:46:02

অনলাইন প্রতবিদেক : ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) ২০১৭-১৯ মেয়াদে নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে।রোববার (১৪ মে) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

এফবিসিসিআই এর শুধু এসোসিয়েশন গ্রুপের সদস্যরাই পরিচালক নির্বাচনে ভোট দেবেন। ভোটারদের পোলিং বুথে মোবাইল নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফবিসিসিআই নির্বাচন বোর্ড নির্বাচনের তফসিল ঘোষণা করে।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আলী আশরাফ। মোট ৬০ পরিচালকের মধ্যে চেম্বার ও এসোসিয়েশন গ্রুপের ১২টি করে মোট ২৪ জন পরিচালক পরোক্ষভাবে মনোনয়ন এবং বাকি ৩৬টি পদে সরাসরি নির্বাচনের নিয়ম রয়েছে সংগঠনটির গঠনতন্ত্রে।

কিন্তু এবার ৬০ জন পরিচালক পদের মধ্যে শুধু এসোসিয়েশন গ্রুপের ১৮টি পদের জন্য ভোট হবে। বাকি ৪২টি পদের মধ্যে ২৪ জন পরিচালক মনোনীত হয়েছেন। আর বাকি ১৮ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচনে শফিউল ইসলাম মহিউদ্দিনের নেতৃত্বে লড়ছে সম্মিলিত গণতান্ত্রিক পরিষদ এবং শফিকুর রহমান ভুইয়ার নেতৃত্বে ব্যবসায়ী ঐক্য ফোরাম নামের দু'টি প্যানেল।