শুক্রবার ২৮ জুলাই, ২০১৭, রাত ১২:৪৪

রাসিক মেয়রের ঘোষণা: তিন পরীক্ষায় জিপিএ-৫ পেলে স্বর্ণপদক

Published : 2017-05-13 22:45:00, Count : 1471
রাজশাহী অফিস: রাজশাহী নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২০১৬ সালের জুুনিয়র স্কুল সার্টিফিকেট ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের মেয়র শিক্ষা পদক ও সংবর্ধনা দিয়েছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। গতকাল বিকেলে নগর ভবনের গ্রিন প্লাজায় মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল কৃতী শিক্ষার্থীদের পদক ও সংবর্ধনা প্রদান করেন।
এ সময় মেয়র বলেন, আগামীতে যেসব শিক্ষার্থী জেএসসি, এসএসসি ও এইচএসসি তিন পরীক্ষাতেই জিপিএ-৫ প্রাপ্ত হবে, তাদের মেয়র স্বর্ণপদক প্রদান করা হবে। তিনি বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যত্। তাদের সেই ভবিষ্যেক আরও উজ্জ্বল করতে প্রাণান্ত চেষ্টা চালাচ্ছেন পিতা-মাতারা। সবার আগে পিতা-মাতাকে সম্মান করতে হবে। তাদের দোয়া নিয়ে এগিয়ে যেতে হবে।
মেয়র বলেন, পারিবারিক গণতন্ত্র তৈরি করে দেশমাতৃকার প্রতি ভালোবাসার মাধ্যমে একজন সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। সব সামাজিক অবক্ষয় থেকে দূরে থেকে দেশসেবার ব্রত নিয়ে শিক্ষার্থীদের এগিয়ে যেতে হবে।
জলবায়ু পরিবর্তনের প্রভাবে যে বিরূপ আবহাওয়া বিরাজ করছে, তা পরিবর্তনে প্রত্যেককে গাছ লাগানোর পরামর্শ দিয়ে মেয়র বুলবুল রাজশাহী সিটি করপোরেশনের উন্নয়নের মূল স্লোগান ‘গ্রিন সিটি, ক্লিন সিটি, হেলদি সিটি, এডুকেশন সিটি’ বাস্তবায়নে মহানগরবাসীর সহযোগিতা কামনা করেন।
রাসিকের প্যানেল মেয়র-১ আনোয়ারুল আমিন আযবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আলতাফ হোসেন, রাজশাহী কলেজের ইতিহাস বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক আবদুল খালেক, রাসিকের প্যানেল মেয়র-৩ নূরুন্নাহার বেগম, ৮নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসা. শাহনাজ বেগম শিখা। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী আরাফাত রহমান, রাজশাহী গভঃ ল্যাবরেটরি স্কুলের অনিরুদ্ধ ভাদুড়ি অপূর্ব।
অনুষ্ঠানে জুুনিয়র স্কুল সার্টিফিকেট ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত দুই হাজারেরও বেশি কৃতী শিক্ষার্থীর প্রত্যেককে পদক ও একটি করে নিম গাছের চারা প্রদান করা হয়। অনুষ্ঠানে মহানগরীর বিশিষ্ট শিক্ষাবিদ, শিক্ষক, অভিভাবক ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।