শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, দুপুর ০১:১৪

চলতি মাসেই নকিয়া ৩৩১০ বাজারে আসছে

Published : 2017-05-10 20:03:00
অনলাইন ডেস্ক: মানুষের ভালোবাসায় সিক্ত নকিয়া চলতি মাসেই আধুনিক নকিয়া ৩৩১০ মডেলের হ্যান্ডসেটটি নতুন রূপে বাজারে ছাড়ার মধ্য দিয়ে প্রায় ১৭ বছর পর আবার এর যাত্রা শুরু হচ্ছে।

তবে প্রাথমিকভাবে যুক্তরাজ্যের বাজারে প্রথম ছাড়া হলেও পর্যায়ক্রমে অন্য দেশগুলোতে পাওয়া যাবে ৩৩১০ মডেলের এই ফোনসেটটি। ২০০৫ সালে উৎপাদন বন্ধ করার আগে এই মডেলের সাড়ে ১২ কোটির বেশী ফোন সেট প্রস্তুত করেছিল নকিয়া।

আগামী ২৪ মে থেকে ৫৫ ডলার দামে যুক্তরাজ্যের বাজারে পাওয়া যাবে বলে বলছে মার্কিন সাইট বিজনেস ইনসাইডার।

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে স্পেনের বার্সেলোনায় বিশ্বের সবচেয়ে বড় মোবাইল ফোন প্রদর্শনী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডাব্লিউসি) ২০০০ সালের সর্বাধিক বিক্রিত ফোন নোকিয়া ৩৩১০ নতুন রূপে আনার ঘোষণা দেয় এবং প্রদর্শন করে। নতুন ভার্সনটি ফিনল্যান্ডের এইচএমডি গ্লোবালের অধীনে বিক্রি হবে।

ফোনটিতে স্মার্টফোনের কিছু বৈশিষ্ট্য থাকলেও এটি মূলত একটি ফিচার ফোন। এতে সীমিত আকারে ২.৫জি ইন্টারনেট ব্যাবহার করা যাবে। মাত্র ২ মেগাপিক্সেল ক্ষমতার ক্যামেরা রয়েছে।

রঙিন পর্দার ফোনটি একবার পুরো চার্জ দিলে এটির ব্যাটারি এক মাস পর্যন্ত স্ট্যান্ডবাই থাকবে। আর কথা বলা যাবে টানা ২২ ঘণ্টা।  স্মার্টফোনের পাশাপাশি ব্যাকআপ ফোন হিসেবে এটি জনপ্রিয় হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ ছাড়াও এতে ক্লাসিক গেইম স্নেক এর আধুনিক সংস্করণ বিল্টইন করা থাকবে।