বৃহস্পতিবার ১৮ জানুয়ারি, ২০১৮, রাত ০৩:৫৯

ঢাবিতে দু'দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু

Published : 2017-05-10 19:22:00
অনলাইন ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিনেট ভবনে ‘অ্যানথ্রোপলজিক্যাল এক্সপলোরেশন অব মিডিয়া অ্যান্ড কালচার’ শীর্ষক ভিজুয়াল এন্ড মিডিয়া অ্যানথ্রোপলজির ওপর দু'দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে।

বুধবার (১০ মে) দেশ-বিদেশের ৬০ জন শিক্ষক, গবেষক, প্রাবন্ধিক ও পিএইচডি গবেষক অংশগ্রহণে দু'দিনব্যাপী এই আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়। এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড.আ আ ম স আরেফিন সিদ্দিক।

ঢাবি নৃবিজ্ঞান বিভাগ ও ভারতের নয়াদিল্লিতে প্রতিষ্ঠিত সাউথ এশিয়ান ইউনিভার্সিটির সমাজবিজ্ঞান বিভাগের যৌথ উদ্যোগে  এবং উচ্চশিক্ষার গুণগত মানোন্নয়ন প্রকল্পের (হেকেপ) সহযোগিতায় আয়োজিত এ সম্মেলনে বাংলাদেশ ছাড়াও ভারত, শ্রীলঙ্কা, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার প্রখ্যাত নৃবিজ্ঞানীরা অংশ নিচ্ছেন।

উচ্চশিক্ষার গুণগত মানোন্নয়ন প্রকল্পের (হেকেপ) সহযোগিতায় আয়োজিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন ঢাবি নৃবিজ্ঞান বিভাগের চেয়ারপারসন হাসান আল শাফী।

অনুষ্ঠানে হেকেপ'র প্রকল্প পরিচালক ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত বিশেষ অতিথি ও অস্ট্রেলিয়ার কার্টিন ইউনিভার্সিটির প্রফেসর বব পকর্যান্ট, যুক্তরাজ্যের অক্সফোর্ড ইউনিভার্সিটির প্রফেসর মার্কাস ব্যাংকস এবং সাউথ এশিয়ান ইউনিভার্সিটির প্রফেসর ড. দেব পাঠক সম্মানিত অতিথি ছিলেন।