শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, সকাল ১০:০০

টুইটার না থাকলে আমি এখানে থাকতে পারতাম না: ট্রাম্প

Published : 2017-03-16 17:08:00
ফের একবার সংবাদ মাধ্যমকে দোষারোপ করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের প্রশংসা করেছেন। বুধবার (১৫ মার্চ) ফক্স নিউজের এক সাক্ষাতকারে ট্রাম্প বলেছেন, "আজ আমি প্রেসিডেন্ট পদে থাকতে পারতাম না যদি টুইটার না থাকত।"

সিএনএন, এবিসি, সিবিএস এবং এনবিসি নিউজকে উদ্দেশ্য করে তিনি বলেন, "সংবাদ মাধ্যমে আমি প্রায় সময়ই ভূয়া এবং মিথ্যা খবর দেখতে পাই।" ট্রাম্প আরো বলেন , "অধিকাংশ সংবাদ মাধ্যমই অসৎ। তাই আমাকে আমাকে টুইটার বেছে নিতে হয়েছে। যেখানে ১০০ মিলিয়ন টুইটার, ফেসবুক এবং ইনস্টাগ্রাম ব্যবহারকারী দেখতে পাচ্ছে।"

টুইটারকেই তার নিজস্ব গণমাধ্যম বলে আখ্যায়িত করেন ট্রাম্প। টুইটারে তার ২ কোটি ৬০ লাখ অনুসারী রয়েছে। তিনি জোর দিয়ে বলেন, "যখন আমি কিছু বলি গণমাধ্যমে সেটার ভুল ব্যাখ্যা প্রকাশ করা হয়। টুইটার আমার জন্য আর্শীবাদ স্বরুপ।"  

৪ মার্চ ট্রাম্প সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার বিরুদ্ধে ফোনে আড়ি পাতার অভিযোগ করে টুইট করেন। অপরদিকে তদন্তকারী হোয়াইট হাউজের গোয়েন্দা সংস্থা বলেছে ট্রাম্পের এ অভিযোগের কোন ভিত্তি বা প্রমাণ নেই। তবে ট্রাম্প ফক্স নিউজকে বলেছে, "আমার অভিযোগের স্বপক্ষে প্রমাণ খুব জলদি তদন্তকারী সংস্থার কাছে তুলে ধরব।"

ওই সাক্ষাতকারে ট্রাম্প সরাসরি এনবিসি নেটওয়ার্কের ওপর ক্ষোভ প্রদর্শন করেন। এনবিসির একটি শো 'দা অ্যাপ্রেন্টিস'কে নির্দিষ্ট করে বলেন, "আমি এর ভাগ্য বদলে দিয়েছি। এর ১৪ টি সিজনে আমি উপস্থিত থেকেছি। এখন দেখুন আমার অনুপস্থিতিতে সেখানকার অবস্থা কেমন।" সূত্র: এএফপি