শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, ভোর ০৫:৪১

সীতাকুণ্ডে জঙ্গি আস্তানায় অভিযান, নিহত ৪

জেএমবিদের লক্ষ্য ছিল বিদেশি বিনিয়োগ নিরুৎসাহিত করা

Published : 2017-03-16 15:52:00

অনলাইন প্রতিবেদক : বিদেশিদের ওপর হামলা করে মিরসরাই-সীতাকুণ্ড অঞ্চলে বিদেশি বিনিয়োগ নিরুৎসাহিত করাই জেএমবিদের লক্ষ্য ছিল বলে জানালেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম। বৃহস্পতিবার (১৬ মার্চ) চট্টগ্রামের সীতাকুণ্ডের চৌধুরী পাড়ার জঙ্গি আস্তানায় অভিযান শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

তিনি বলেন, এখানকার দুটিই নব্য জেএমবির আস্তানা ছিল। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বড় ধরনের নাশকতা করার জন্য প্রচুর গ্রেনেড ও বিস্ফোরক মজুদ করেছিল।

চট্টগ্রামের সীতাকুণ্ডের এক দোতলা বাড়ি ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনীর দীর্ঘ ১৯ ঘণ্টার জঙ্গি বিরোধী অভিযানে আত্মঘাতি বিস্ফোরণ ও গুলিতে এক নারীসহ চার জঙ্গি নিহত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) ভোর ৬টার দিকে ‘ছায়ানীড়’ বাড়িতে জঙ্গিদের আস্তানায় সোয়াতের নেতৃত্বে অভিযান শুরু হয়। উপজেলার প্রেমতলা ওয়ার্ডের চৌধুরী পাড়ার ‘ছায়ানীড়’ নামের দোতলা বাড়িতে এই অভিযানে স্থানীয় পুলিশ ও র‌্যাবের সঙ্গে ঢাকা থেকে যাওয়া পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ও সোয়াট সদস্যরা রয়েছেন।

বুধবার (১৫মার্চ) বিকাল ৩টায় সন্দেহভাজন জঙ্গি ধরতে সীতাকুণ্ডের দুটি জঙ্গি আস্তানায় অভিযান শুরু করে পুলিশ। এরমধ্যে একটি আস্তানা থেকে বোমা তৈরির সরঞ্জামসহ দুইজনকে আটক করা হয়েছে। প্রেমতলার অন্য আস্তানাটিতে প্রায় দুই ঘণ্টার মতো পুলিশের সঙ্গে জঙ্গিদের পাল্টপাল্টি গোলাগুলির ঘটনা ঘটে। সন্ধ্যা ৬টার দিকে ‘ছায়ানীড়’ নামে ওই বাড়িটি ঘিরে ফেলে র‌্যাব ও সোয়াত সদস্যরা।