বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, সকাল ১০:০১

রাবি রেজিস্ট্রারের পদত্যাগ

Published : 2017-05-08 18:10:00
অনলাইন ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য নিয়োগের প্রথম কার্যদিবসেই পদত্যাগপত্র দিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মু. এন্তাজুল হক।

সোমবার (৮ মে) সকালে নতুন উপাচার্য অধ্যাপক আবদুস সোবহানের কাছে ব্যক্তিগত কারণ দেখিয়ে মেয়াদ শেষ হওয়ার পাঁচ মাস আগেই পদত্যাগপত্র জমা দেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের সচিব সহকারী রেজিস্ট্রার মো. মখলেছুর রহমান বিষয়টি নিশ্চত করে জানান, উপাচার্য পদত্যাগপত্র গ্রহণ করলেও এখন পর্যন্ত এ বিষয়ে কোন সিদ্ধান্ত গ্রহণ করেননি।

এ ব্যাপারে জানতে চাইলে মু. এন্তাজুল হক বলেন, কোনো কারণ নেই। ব্যক্তিগত কারণে পদত্যাগপত্র জমা দিয়েছি। তাছাড়া আমি অবসর প্রাপ্ত প্রফেসর, তাই চুক্তিভিত্তিক রেজিস্ট্রার পদে দায়িত্ব পালন করছিলাম। যেহেতু নতুন ভিসি দায়িত্ব গ্রহন করেছেন সেহেতু তার পছন্দ মতো রেজিস্ট্রার নিয়োগ দেওয়ার একটা সুযোগ দিয়েছি।

তবে সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রে জানা যায়, তিনি বর্তমান রেজিস্ট্রার সদ্য বিদায়ী উপাচার্য প্রফেসর মিজান উদ্দিনের অনুসারী। এ জন্যে নতুন উপাচার্য দায়িত্বে আসায় তিনি এ পদত্যাগপত্র জমা দেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ৭ সেপ্টেম্বর সাবেক উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজান উদ্দিনের দায়িত্বে চলাকালে সিন্ডিকেটের মাধ্যমে অধ্যাপক এন্তাজুল হককে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হিসেবে চার বছরের জন্য নিয়োগ দেওয়া হয়। সেই হিসেবে এখনো তার মেয়াদকাল পাঁচ মাস বাকি রয়েছে।