মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, দুপুর ০২:১৪

জুন থেকে আসছে ফেসবুক টিভি

Published : 2017-05-07 22:45:00
অনলাইন ডেস্ক: সামাজিক যোগাযোগে ভিন্ন মাত্রা যোগ করতে অন্যান্য টিভি মিডিয়ার পথেই এগোচ্ছে সামাজিক যোগাযোগের মাধ্যম হিসেবে পরিচিত ফেসবুক। এজন্যে নতুন টিভি অ্যাপ আনছে ফেসবুক কর্তৃপক্ষ।

চলতি বছরের জুন মাস নাগাদ 'টিভি অনুষ্ঠান'-এর মতোই দুই ডজন অনুষ্ঠান প্রচার করতে যাচ্ছে ফেসবুক। এর ফলে কোনো লাইভ স্ট্রিমিং নয়, একবারে চিরাচরিত সেই টিভির মতো নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট অনুষ্ঠান ফেসবুকেই দেখতে পাবেন আপনি।

বিজনেস ইনসাইডারের প্রতিবেদনে বলা হয়, জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক অনুষ্ঠানের দিকেই বেশি জোর দিচ্ছে। মেগা সিরিয়াল, খেলাধুলা থেকে শুরু করে বিজ্ঞান, গেমিংয়ের মতো বিভিন্ন বিষয় নিয়ে হবে অনুষ্ঠানগুলো এবং এই প্রোগ্রামগুলোর প্রতিটি পর্বের দৈর্ঘ্য হবে ১০ মিনিট থেকে ৩০ মিনিট।

ইতোমধ্যে এসব অনুষ্ঠানের জন্য লোকও নিয়োগ করেছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। দুই ধরনের অনুষ্ঠান প্রচারের পরিকল্পনা করছে ফেসবুক। এর মধ্যে একটি হচ্ছে বড় বাজেটের টিভির মতো মেগা সিরিয়াল, আরেকটি হচ্ছে কম খরচের ৫ থেকে ১০ মিনিটের শো। প্রতিদিন এ শোগুলোর নতুন পর্ব দেখানো হবে।

প্রায় ২০০ কোটি ব্যবহারকারীর ওয়েবসাইট হিসেবে আমাজন, ইউটিউবের মতো প্রতিষ্ঠানের সঙ্গে প্রতিযোগিতা করতে চায় ফেসবুক। তরুণ প্রজন্মকে আকৃষ্ট করা ও উদ্ভাবনে পিছিয়ে পড়ার আশঙ্কা থেকে নতুন উদ্যোগের দিকে যাচ্ছে ফেসবুক।

ফলে ফেসবুকে ঢুঁ মারতে গিয়ে অনুষ্ঠান বা খেলার গুরুত্বপূর্ণ মুহূর্ত ছুটে যাওয়ার আর কোনো আশঙ্কাই নেই।