মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, দুপুর ০২:১৫

নতুন উপাচার্য পাচ্ছে রাবি

Published : 2017-05-07 18:18:00
নতুন উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান। (ফাইল ছবি) অনলাইন ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নতুন উপাচার্য হিসেবে বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও সাবেক উপাচার্য এম আব্দুস সোবহানকে নিয়োগ দিয়েছে সরকার।

রোববার (৭ মে) শিক্ষা মন্ত্রণালয় আগামী চার বছরের জন্য এম আব্দুস সোবহানকে উপাচার্য নিয়োগ দিয়ে এক আদেশ জারি করেছে বলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম-সচিব (বিশ্ববিদ্যালয়-২) লায়লা আরজুমান্দ বানু নিশ্চিত করেছেন।

তিনি জানান, অধ্যাপক সোহবানকে চার বছরের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয় আচার্য ও রাষ্ট্রপতি আবদুল হামিদ।

এর আগে গত ১৯ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মিজান উদ্দিন এবং উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান মেয়াদ শেষ হয়।

উল্লেখ্য, অধ্যাপক এম আব্দুস সোবহান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২৩তম উপাচার্য হিসেবে দ্বিতীয় মেয়াদে নিয়োগ পাবার আগে গত ২০০৯ সালের ২৬ ফেব্রুয়ারী থেকে ২০১৩ সালের ২৫ ফেব্রুয়ারী পর্যন্ত আওয়ামী লীগ সরকারের আমলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যর দায়িত্ব পালন করেন।

আরও খবর