মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, দুপুর ১২:১১

লঙ্কানদের সংগ্রহ ৩৩৮

কলম্বো টেস্টের দ্বিতীয় দিন

Published : 2017-03-16 11:21:00
কলম্বো টেস্টে দ্বিতীয় দিনে দ্বিতীয় দিনে লাঞ্চের আগে সব উইকেটের পতন ঘটিয়ে লঙ্কানদের ৩৩৮ রানে থামাল টাইগারা।স্বাগতিকরা এ রান সংগ্রহ করে ১১৩ ওভার ৩ বলে।

ব্যাটিংয়ে নামা লঙ্কানদের প্রথম জুটি ভাঙেন সাকিব আল হাসান। দলীয় স্কোর আড়াইশ’র ঘরে যেতেই অষ্টম উইকেটের পতন ঘটে স্বাগতিকদের। সাকিবের বলে স্লিপে সৌম্য সরকারের হাতে ধরা পড়েন লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ (২৫)। তিনি জুটি ছিলেন চান্দিমালের। এ জুটির রান ৫৫।

দলীয় ৭০ রানে চার উইকেট হারিয়ে চাপের মুখেই পড়েছিল স্বাগতিকরা। দিমুথ করুণারাত্নে ৭, কুশল মেন্ডিস ৫, উপুল থারাঙ্গা ১১ ও আসিলা গুনারাত্নে ১৩ রান করে আউট হন। ধনাঞ্জয়া ডি সিলভার (৩৪) সঙ্গে ৬৬ রানের জুটিতে প্রাথমিক বিপর্যয় সামাল দেন চান্দিমাল। নিরোশান ডিকওয়েলাকে (৩৪) নিয়ে আরও ৪৪ রান যোগ করেন তিনি। ৯ রানে বিদায় নেন দিলরুয়ান পেরেরা। ১৯৫ রানে সপ্তম উইকেটের পতন ঘটে।দু’টি করে উইকেট লাভ করেন মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ। একটি করে নেন শুভাশিস রায়, তাইজুল ইসলাম ও সাকিব আল হাসান।

দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টায় খেলা হয়েছে ১৫.৫ ওভার। তাতে শ্রীলঙ্কা রান তুলেছে ৩১। বাংলাদেশ নিয়েছে রঙ্গনা হেরাথের উইকেট। দিনেশ চান্দিমাল করেছেন সেঞ্চুরি।

কলম্বোর পি সারা ওভালে প্রথম দিনে ৮৩.১ ওভারের খেলা হয়। দিনশেষে লঙ্কানরা করে ২৩৮ রান।