শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, ভোর ০৬:০২

শুরু হয়েছে 'গেম জ্যাম'

Published : 2017-05-06 17:47:00, Updated : 2017-05-06 17:51:34
অনলাইন ডেস্ক: ২৫টি দলের অংশগ্রহণের মধ্যদিয়ে গতকাল শুক্রবার থেকে শুরু হয়েছে মোবাইল গেম তৈরির প্লাটফর্ম 'গেম জ্যাম'। দুই দিনব্যাপী এই 'গেইম জ্যাম' চলবে ৬ মে পর্যন্ত। অর্থাৎ আজই শেষ দিন।

এই প্লাটফর্মটি চালুর ফলে বাংলাদেশে ক্রাউড সোর্স থেকে শুরু করে গেইম ডেভেলপ এবং বাংলাদেশের মোবাইল গেইমের উন্মোচনে কাজ করবে।

বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহায়তায় এবং গ্রামীণ ফোন ও হোয়াইট বোর্ডের উদ্যোগে এই আয়োজন করা হয়।

বিজয়ী দলগুলোকে নিজেদের গেইমের বাজার সম্প্রসারণ ও গেইমগুলোকে বৈশ্বিকভাবে নির্দিষ্ট গ্রাহকের কাছে পৌঁছে দিতে আর্থিক ও  বিশেষজ্ঞ সহায়তা প্রদান করা হবে। গেইমগুলো গ্রামীণফোনের উন্নত ডিজিটাল পণ্যের অংশ বলে বিবেচিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি এফবিসিসিআই'র প্রেসিডেন্ট আব্দুল মতলুব আহমেদ, আইসিটি ডিভিশনের মোবাইল গেম অ্যান্ড অ্যাপ্লিকেশন প্রজেক্টের স্কিল ডেভেলপমেন্ট প্রজেক্ট ডিরেক্টর ড. সেলিম খান, গ্রামীণ ফোন এর সিসিএও মাহমুদ হোসেইন, অপেরার সাউথ এশিয়া গ্রোথ ডিরেক্টর হারসিমরান সিং, অ্যাপনোমেট্রি এর কো-ফাউন্ডার রিয়াদ হোসেইন প্রমুখ।

এর আগে গত ২৩ মার্চ এই মোবাইল গেম তৈরির প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহীদের আবেদন গ্রহণ শুরু হয়। সেসব আবেদন পত্র থেকে ২৫টি দলকে মূল প্রতিযোগিতার জন্য মনোনীত করা হয়। আর তাদের নিয়ে ২৯ এপ্রিল দিনব্যাপী বুট ক্যাম্প করে হোয়াইট-বোর্ড।

প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হবে ৭ মে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।