বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, দুপুর ০১:২০

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন

Published : 2017-05-06 17:28:00, Updated : 2017-05-06 22:24:02
অনলাইন ডেস্ক: সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার 'যৌক্তিক ও ন্যায়সংগত' বলে মনে করে ৩৮তম বিসিএস সার্কুলারের আগে চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবি জানিয়েছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শুক্রবার (৫ মে) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ১০ম জাতীয় সংসদের চলতি অধিবেশনে বিষয়টি বাস্তবায়নের দাবি জানিয়ে মানববন্ধন করে সংগঠনটি।

মানববন্ধনে ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক সবুজ ভূঁইয়া বলেন, উন্নত দেশে চাকরিতে প্রবেশের নির্দিষ্ট কোনো বয়সসীমা নেই, শুধু অবসরের আছে। ভারতে চাকরিতে প্রবেশের বয়স ৩৯, শ্রীলঙ্কায় ৪৫, মালয়েশিয়ায় ৩৫, ইন্দোনেশিয়ায় ৪৫, সিঙ্গাপুরে ৪০, সুইডেনে ৪৭, কাতারে ৩৫, নরওয়েতে ৩৫, ফ্রান্সে ৪০, যুক্তরাষ্ট্রে ৫৯, কানাডায় ৫৯, দক্ষিণ আফ্রিকায় ৪০।

সুতরাং উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করা প্রয়োজন বলে মনে করেন তিনি।

সভাপতির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আল আমিন রাজু বলেন, দীর্ঘ দিন ধরে আমরা চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবি জানিয়ে আসছি। অনেক সময় দিয়েছি আর নয়। সংসদের চলতি অধিবেশনে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করা নিয়ে ইতিবাচক ভূমিকায় না এলে আমরা আমাদের ন্যায্য অধিকার আদায়ে বিকল্প পথ খুঁজতে বাধ্য হবো।

মানববন্ধনে আরও বক্তব্য দেন শিব্বির আহমেদ, সেলিম হোসেন, আলী রেজা, হারুন অর-রশিদ, রাকিবুল হাসান, শাহদাত হোসেন, ইউসুফ ইলিয়াস, শাখাওয়াত শামিম, বিনয় বিশ্বাস ও সুমি আক্তারসহ অনেকে।

এছাড়া মানববন্ধনে চাকরি প্রত্যাশী ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন।