সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, রাত ১২:৩৫

রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের আঞ্চলিক প্রধান গ্রেফতার

Published : 2017-05-04 23:54:00
রংপুর প্রতিনিধি: জেলায় আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) আঞ্চলিক প্রধান জাহিদ হাসান ওরফে আবু জায়েদ আল-আনসারকে গ্রেফতার করেছে র্যাব। গতকাল ভোরে নগরীর কেরানিপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। 
বিকেলে রংপুর র্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র্যাব-১৩-এর সহকারী পরিচালক এএসপি খন্দকার গোলাম মোর্ত্তুজা। তিনি জানান, অনলাইন মনিটরিং এবং গোয়েন্দা তথ্যের ভিক্তিতে তাকে গ্রেফতার করা হয়। 
র্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাহিদ জানায়, তার নেতৃত্বে কয়েকজন সদস্য জঙ্গি মতবাদে উদ্বুদ্ধ হয়ে অনলাইনের মাধ্যমে সংগঠিত হয়। পরস্পরের মধ্যে বিশ্বাস স্থাপনের পর জাহিদ হাসান গ্রুপের প্রধান মনোনীত হয়। এছাড়া গ্রুপের সদস্যদের মধ্যে তারা বিভিন্ন দায়িত্ব বণ্টন করে। তাদের একজন সদস্য সবার একত্রিত হওয়ার জন্য স্থান নির্বাচন ও বাসা ভাড়া করে থাকে। অন্য একজন সদস্য বিভিন্ন দেশীয় অস্ত্র চাপাতি, বোমা তৈরির সরঞ্জাম সংগ্রহ করে। তারা মাজারের দানবাক্স এবং এনজিও থেকে অর্থ সংগ্রহের জন্য হামলার পরিকল্পনা করে। জাহিদ ইউটিউব ও বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে বোমা তৈরির কৌশল রপ্ত করে বোমা তৈরি করে তা বিস্ফোরণের চেষ্টা করে। র্যাবের অভিযানে তাদের সে পরিকল্পনা ভণ্ডুল হয়ে যায় বলে জানা গেছে।