বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, দুপুর ০১:২৯
ব্রেকিং নিউজ

■  ভিসির কার্যালয়ে গেট ভাঙ্গার বিচার হবে: কাদের ■  জয়নাব ধর্ষণ ও হত্যার মূল সন্দেহভাজন গ্রেপ্তার ■  সেনাপ্রধানের বাবা শরিফুল হকের ইন্তেকাল ■  ভেনেজুয়েলায় আগাম প্রেসিডেন্ট নির্বাচনের ঘোষণা ■  কর্মসংস্থান সৃষ্টিতে বেসরকারি খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : প্রধানমন্ত্রী ■  বেসরকারি শিক্ষকদের দ্বিতীয় দিনের মত ক্লাস বর্জন ■  ঢাবি উপাচার্যকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ ■  লিবিয়ার বেনগাজিতে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ২৭ ■  জুবায়ের হত্যা মামলা : হাইকোর্টের রায় পড়া শুরু ■  জীবননগরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ■  বরগুনায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

এসএসসি পরীক্ষার ফল যেভাবে জানা যাবে

Published : 2017-05-04 10:01:00, Updated : 2017-05-04 14:19:35

অনলাইন প্রতবিদেক : এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ হচ্ছে আজ বিকেলে।এর আগে সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।এরপর বিস্তারিত জানিয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান মন্ত্রী।দুপুর ২টার পর ওয়েব সাইট থেকে এ ফলাফল জানতে পরবেন।

অন্যান্য বারের মতো এবারো শিক্ষার্থীদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের বাইরে মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইট এবং মোবাইল ফোন থেকে এসএমএস করে এসএসসি ও সমমান পরীক্ষার ফল জেনে নেয়ার সুযোগ থাকছে। শিক্ষার্থীরা মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (http://www.educationboardresults.gov.bd) লগইন করে এসএসসি পরীক্ষার ফল জানতে পারবেন।

এসএমএসের মাধ্যমে যেভাবে জানবেন :
মোবাইল ফোন থেকে এসএমএস করেও ফল জেনে নেয়ার সুযোগ রয়েছে। এজন্য SSCআপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর রোল নম্বর পাশের বছর টাইপ করতে হবে। এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে। যেমন: SSC RAJ 123456 2017 পাঠিয়ে দিন 16222 নম্বরে। এভাবে এসএমএস করলে ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেয়া হবে।

SMS পদ্ধতি মাদ্রাসা শিক্ষা বোর্ডের জন্য:
Dakhilআপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষররোল নম্বরপাশের বছর টাইপ করতে হবে। এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে। যেমন: Dakhil MAD 123456 2017 পাঠিয়ে দিন 16222 নম্বরে।

এসএসসি ভোকেশনালের ফল যেভাবে জানবেন :
SSCআপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষররোল নম্বরপাশের বছর টাইপ করতে হবে। এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে। যেমন: SSC Tec 123456 2017 পাঠিয়ে দিন 16222 নম্বরে।

গত ২ ফেব্রুয়ারি শুরু হয়ে ২ মার্চ শেষ হয় এসএসসি’র তত্ত্বীয় পরীক্ষা। আর ৪ মার্চ শুরু হয়ে ১১ মার্চ পর্যন্ত চলে ব্যবহারিক পরীক্ষা। এবারো পরীক্ষা শেষে ২ মাসের মধ্যেই ফল প্রকাশ করছে শিক্ষা মন্ত্রণালয়।