বুধবার ১৭ জানুয়ারি, ২০১৮, রাত ০৯:০৯

রোনালদোর হ্যাটট্রিকে রিয়ালের বিশাল জয়

Published : 2017-05-03 14:40:00

অনলাইন ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদকে ৩-০ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। যার পুরো কৃতিত্ব পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। একাই তিন গোল করে ক্যারিয়ারে যোগ করেছেন অসাধারণ হ্যাটট্রিক। এ জয়ে ফাইনালটাও অনেকখানি নিশ্চিত হয়েছে রিয়ালের। আগামী ১০ মে দ্বিতীয় লেগের ম্যাচে অ্যাটলেটিকোর মাঠ ভিসেন্তে কালদেরনে মুখোমুখি হবে এ দুই দল।

আর ৮৬তম মিনিটে হ্যাটট্রিক পূরণের পাশাপাশি জয় নিশ্চিত করে ফেলেন রোনালদো। লুকাস ভাসকেসের বাড়ানো বল ছয় গজ বক্সের মুখে ফাঁকায় পেয়ে অনায়াসে জালে জড়ান এ পর্তুগিজ ফরোয়ার্ড।

এরআগে বিরতির পর কিছুটা ধীর গতিতে চলতে থাকা ম্যাচের ৭৩তম মিনিটে চমৎকার এক গোলে উত্তেজনা ফেরান রোনালদো। বাঁ-দিক থেকে মার্সেলোর পাস বেনজেমা দারুণ দৃঢ়তায় নিয়ন্ত্রণে নিয়ে সঙ্গে লেগে থাকা দিয়েগো গদিনকে এড়িয়ে রোনালদোকে বাড়ান। তাকে বাধা দিতে চেষ্টা করেছিলেন ফিলিপে লুইস, কিন্তু পারেননি। ডি-বক্সের ঠিক মাথা থেকে উঁচু জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন চারবারের বর্ষসেরা ফুটবলার।

সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল প্রথম গোলের দেখাটি পায় ১০ মিনিটের মাথায়। ডান দিক থেকে সার্জিও রামোসের ক্রস সাভিচ হেডে ফেরালেও পেয়ে যান কাসেমিরো। ব্রাজিলিয়ান ডিফেন্ডারের ফিরতি ক্রসে হেড করে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ ফরোয়ার্ড। রিয়াল মাদ্রিদ প্রথমার্ধও শেষ করেছিল এই এক গোলের ব্যবধানে এগিয়ে থেকে।