মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, দুপুর ০২:০৬

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসির বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পেয়েছে ইউজিসি

Published : 2017-05-03 11:56:00, Updated : 2017-05-03 13:08:07

অনলাইন প্রতিবেদক : রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসির বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির ১৬টি অভিযোগের প্রমাণ পেয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন(ইউজিসি)।বুধবার( ০২ মে) ইউজিসি থেকে এ তথ্য জানানো হয়।গত ২২ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর দপ্তরে প্রতিবেদন জমা দেয় তদন্ত কমিটি। এতে বলা হয়েছে, উপাচার্যের ধারাবাহিক অনুপস্থিতি, একসাথে ১৪টি পদ ধরে রাখা, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের হয়রানি, ভর্তি পরীক্ষা ও আপ্যায়নের টাকা নিয়ে অনিয়ম করেছেন তিনি।

২০১৬ সালের ২৫ ডিসেম্বের থেকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর একেএম নূর-উন-নবীর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি তদন্তের কাজ শুরু করে তিন বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশন (ইউজিসি)।
ইউজিসির সদস্য প্রফেসর আখতার হোসেনের নেতৃত্বে তদন্ত কাজ শুরু হয়। এরপর দেয়া হয় তদন্ত রিপোর্ট।


উল্লেখ্য, গত ৬ মার্চ রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসির বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও অব্যবস্থাপনার অভিযোগ ইউজিসির চেয়ারম্যান বরাবর দায়ের করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। অভিযাগের পরিপ্রেক্ষিতে গত ২ আগস্ট ইউজিসির সদস্য প্রফেসর আখতার হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মিজানুর রহমান ও ইউজিসির অতিরিক্ত পরিচালক ফখরুল ইসলামকে নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করে ইউজিসি। ভিসির বিরুদ্ধে ব্যবস্থা নিতে গত ২২ নভেম্বর  প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শিক্ষা মন্ত্রণালয়ে নির্দেশনা প্রদান করা হলে ইউজিসি সক্রিয় হয়ে ওঠে।