বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:৪৮
ব্রেকিং নিউজ

■  ২০১৯ সালে বাংলাদেশে বেকারের সংখ্যা হবে ৩০ লাখ: আইএলও ■  রোহিঙ্গা প্রত্যাবাসনে বিলম্বের জন্য বাংলাদেশ দায়ী: মিয়ানমার ■  হবিগঞ্জে কৃষক হত্যায় একই পরিবারের ৭ জনের মৃত্যুদণ্ড ■  পশুখাদ্য মামলায় ফের ৫ বছরের কারাদ্ণ্ড লালুপ্রসাদের ■  আ.লীগ ৪০টির বেশি আসন পাবে না : জানালেন মোশাররফ ■  নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হবে না: হুশিয়ারি ফখরুলের ■  ২৯ জানুয়ারি ছাত্র ধর্মঘট ডেকেছে প্রগতিশীল ছাত্রজোট ■  চবিতে প্রগতিশীল ছাত্র ঐক্যের মিছিলে ছাত্রলীগের হামলা ■  ঢাবি উপাচার্যকে হেনস্তার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি ■  আফগানিস্তানে ‘সেভ দ্য চিলড্রেন’ কার্যালয়ে হামলা, নিহত ২ ■  ঢাবিতে অরাজকতা হতে দেওয়া হবে না: হুশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর

তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারা থাকছে না: আইনমন্ত্রী

Published : 2017-05-02 22:52:00
অনলাইন ডেস্ক: আলোচিত ও বিতর্কিত তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারা আর থাকছে না  না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। নতুন 'ডিজিটাল সিকিউরিটি আইন' প্রণয়ন করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (২ মে) সন্ধ্যায় রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমি মিলনায়তনে শিশু-কিশোর সংগঠন 'খেলাঘর'-এর ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সাংবাদিক 'বজলুর রহমান ভাইয়া স্মৃতি পদক' প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

নতুন এ আইনে ৫৭ ধারার বিষয়ে পরিষ্কার করা হবে। বর্তমান সরকারের বাকস্বাধীনতা কেড়ে নেওয়ার যে কোনো ইচ্ছে নেই, তা এ আইনে প্রমাণ করে দেওয়া হবে।

আইনমন্ত্রী বলেন, নতুন 'ডিজিটাল সিকিউরিটি আইন'-এর খসড়া বর্তমানে আইন মন্ত্রণালয়ে যাচাই-বাছাই পর্যায়ে রয়েছে। খুব দ্রুতই এই আইনের অস্পষ্টতা দূর করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীসহ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে চূড়ান্ত খসড়া প্রণয়ন করা হবে।

অধ্যাপিকা পান্না কায়সারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আজমত উল্লা খান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ, সাংবাদিক শ্যামল দত্ত, খেলাঘরের সাধারণ সম্পাদক আবুল ফারাহ পলাশসহ অনেকে।