শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, রাত ০৯:১২

এমপি লিটন হত্যা: কাদের খানসহ আসামি ৮ জন

Published : 2017-05-01 09:54:00

অনলাইন ডেস্ক : : আওয়ামী লীগের গাইবান্ধা- ১ আসনের সাবেক এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় একই আসনের জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য (এমপি) কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খানকে প্রধান আসামি করে আটজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

রোববার(৩০ এপ্রিল) বিকেল ছয়টার দিকে সুন্দরগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা আবু হায়দার মো. আশরাফুজ্জামান।
চার্জশিটভুক্ত অন্য আসামিরা হলেন- লিটন হত্যায় অংশ নেওয়া চার কিলার আব্দুল হান্নান, মেহেদী হাসান, শাহীন মিয়া, আনারুল ইসলাম রানা, প্রধান সহযোগী চন্দন কুমার সরকার, শামসুজ্জোহা ও সুবল কসাই। এদের মধ্যে চন্দন কুমার সরকার পলাতক থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। অন্য আসামিরা বর্তমানে গাইবান্ধা জেলা কারাগারে রয়েছেন।

গত ২১ ফেব্রুয়ারি আবদুল কাদের খানকে বগুড়া শহরের রহমান নগরের গরীব শাহ ক্লিনিকের বাসা থেকে গ্রেফতার করে পুলিশ। পরদিন তাকে ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ডে থাকা অবস্তায় ২৫ ফেব্রুয়ারি সাংসদ লিটনকে হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন আবদুল কাদের খান।