মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, সকাল ০৭:৪৮

১০০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত

Published : 2017-04-30 20:36:00, Updated : 2017-04-30 20:48:04
অনলাইন ডেস্ক: ১০০ টাকা মূল্যমানের বাংলাদেশ প্রাইজবন্ডের ৮৭তম ড্র অনুষ্ঠিত হয়েছে। এতে ০৩৪৬৫৮৮ নম্বরের প্রাইজবন্ডটি ৬ লাখ টাকার প্রথম পুরস্কার পেয়েছে।

রোববার (৩০ এপ্রিল) ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ মুনির হোসেনের সভাপতিত্বে কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ড্র অনুষ্ঠিত হয়।

একক সাধারণ পদ্ধতিতে (অর্থাৎ প্রতি সিরিজের জন্য একই নম্বর) এই ড্র পরিচালিত হয় এবং বর্তমানে প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের ৪৭টি সিরিজ যথা: কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট, খঠ, খড, খঢ, খথ, খদ,খন, খপ, খফ, খব এবং খম—এই ড্রর আওতাভুক্ত। উপরিউক্ত সিরিজগুলোর অন্তর্ভুক্ত ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়।

এতে সকল সিরিজের মধ্য থেকে ০৩৪৬৫৮৮ নম্বরটি ৬ লাখ টাকার প্রথম পুরস্কারের জন্য বিবেচিত হয়েছে। আর ০৪৬১৮৬২ নম্বরটি ৩ লাখ ২৫ হাজার টাকার দ্বিতীয় পুরস্কার পেয়েছে। একইভাবে ১ লাখ টাকা করে দুটি তৃতীয় পুরস্কারের দু'টি নম্বর হচ্ছে ০১৩৭৫৭২ ও ০৬৮৪৯৩২। প্রতিটি ৫০ হাজার টাকা করে দুটি চতুর্থ পুরস্কারের নম্বর ০৪৪১৭৪৬ ও ০৬৮৬১১২।

প্রতিটি ১০ হাজার টাকা করে ৪০টি পঞ্চম পুরস্কারের নম্বর:
০০১৭৬৯৮, ০২৩২৩২৭, ০৪৮০৯৩৫, ০৭৩৬৯৮৯, ০৯১১০৭২, ০০৩২২৪৪, ০২৩৭০৭৫, ০৪৮৬৬২৫, ০৭৬৫৫৯৪, ০৯১৮৯৯১, ০০৫৯৮৭৯, ০৩০৩৬৫২, ০৪৯৮৭৭৩, ০৮০৭৮২৭, ০৯৪৩২৫৩, ০০৯২৪৩২, ০৩০৯৭৫৮, ০৫১৮৪৩২, ০৮১৯৭৪৭, ০৯৬০০০৮, ০১০৭১৫১, ০৩৫৩২১৮, ০৫২৫৫৩৪, ০৮৬২৩৩৬, ০৯৬১৬৯৫, ০১১১৯৭৪, ০৪৩৩১৪২, ০৫৬০৮৩০, ০৮৮০০৪৯, ০৯৬২০১১, ০১৮০১৪৭, ০৪৪৫৬২২, ০৫৭৪৩৫০, ০৮৮১১৫২, ০৯৮৪৭৬৮, ০২১৩০৯৪, ০৪৬৭৬৬৩, ০৫৯৭৮৭৯, ০৯০০৯৪৩, ০৯৯৯৩৪৪।