সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৪:৩৩

জঙ্গি দমনে মিডিয়ার ভূমিকা ইতিবাচক: আইজিপি

Published : 2017-04-30 18:45:00, Updated : 2017-04-30 18:49:05
অনলাইন ডেস্ক: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, জঙ্গি দমনে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযান নিয়ে মিডিয়ার ইতিবাচক ভূমিকা রয়েছে।

রোববার (৩০ এপ্রিল) রাজধানীর পুলিশ সদরদপ্তরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পুলিশ প্রধান আরও বলেন, পুলিশ-সাংবাদিকদের পেশাগত লক্ষ্য এক ও অভিন্ন। উভয়েই জনগণের স্বার্থে, দেশের জন্য কাজ করে। জনমত গঠনে গণমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। জঙ্গি, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির জন্য সাংবাদিকরা নিরলস কাজ করছেন।

সম্প্রতিক সময়ে জঙ্গিবিরোধী আভিযানে পুলিশের অর্জনের কথা উল্লেখ করে জঙ্গিবিরোধী এসব অভিযানে সাংবাদিকরাও পুলিশের পাশে ছিলেন বলে জানান তিনি।

এছাড়া কিছু দলের বক্তব্য জঙ্গিদের পক্ষে যায় বলে মন্তব্য করে আইজিপি আরও বলেন, জঙ্গিদের ব্যাপারে কোনো কোনো রাজনৈতিক দলের নেতৃবৃন্দের রিজার্ভেশন আছে। তারা আমাদের (পুলিশ) কর্মকাণ্ড পছন্দ করেন না। তারা জঙ্গিদের পক্ষেই বক্তব্য-বিবৃতি দেন বলে উল্লেখ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন ক্র্যাবের সভাপতি আবু সালেহ আকন, সাধারণ সম্পাদক সরোয়ার আলম, পুলিশ সদরপ্তরের ডিআইজি (মিডিয়া) মহসিন হোসেন, অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান, এআইজি মো. মনিরুজ্জামান, সোহেলী ফেরদৌস, জনসংযোগ কর্মকর্তা একেএম কামরুল আহছান প্রমুখ।