মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, দুপুর ০২:১৪

সীতাকুণ্ডে ‘জঙ্গি আস্তানায়’ চলছে অভিযান

Published : 2017-03-15 18:45:00
চট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়িতে অভিযান চালাচ্ছে পুলিশ। ১৫ মার্চ বুধবার দুপুরে সীতাকুণ্ড পৌরসভার পৃথক দুটি এলাকায় অভিযান চলছে বলে জানিয়েছেন সীতাকুণ্ড থানার ওসি ইফতেখার হাসান। অভিযানে একটি বাড়ি থেকে অস্ত্র ও গোলাবারুদসহ এক দম্পতিকে আটক করা হয়েছে। অন্য বাড়ি থেকে গ্রেনেড ছুড়ে মারায় এক পুলিশ সদস্য আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

ইফতেখার হাসান জানান, সীতাকুণ্ড পৌরসভার পশ্চিম আমিরাবাদ এলাকায় সাধন কুটির নামের বাড়িতে প্রথমে ঘিরে রাখা হয়। ওই বাড়ি থেকে শিশুসহ স্বামী-স্ত্রীকে আটক করা হয়। পরে তাদের কাছে তথ্য পেয়ে পৌরসভার প্রেমতলা এলাকায় আরেকটি বাড়ি ঘিরে রাখা হয়। তিনি আরও  জানান, দ্বিতীয় বাড়িতে অভিযান চালাতে গেলে ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড ছুড়ে মারা হয়েছে। এতে এক পুলিশ সদস্য আহত হয়েছেন।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, পশ্চিম আমিরাবাদ এলাকায় বেশ কিছুদিন আগে ওই দম্পতি বাড়ি ভাড়া নেন। কিন্তু বেশিরভাগ সময় ওই বাড়ির দরজা-জানালা বন্ধ থাকত। এ নিয়ে বাড়িওয়ালা সুভাষ দাসের সন্দেহ হলে আশপাশের মানুষের সঙ্গে কথা বলে ভাড়াটের দেওয়া পরিচয়পত্র নিয়ে নির্বাচন কমিশনে যান। পরে জানা যায়, ওই পরিচয়পত্র ভুয়া।

বাড়িওয়ালা সুভাষ দাস তাদের ঘরে ঢুকে পরিচয়পত্র চাইলে তাদের বাক-বিতণ্ডা হয় এবং একপর্যায়ে বাড়িওয়ালাকে মারার হুমকি দেয়। এ সময় সুভাষ দেখতে পান, ঘরের ভেতর অনেক ক্যাবল ও সার্কিট। পরে তিনি পুলিশকে খবর দিলে বাড়িটি ঘিরে রাখে এবং অভিযান চালিয়ে গোলাবারুদ-ক্যাবল-সার্কিটসহ ওই দম্পতিকে আটক করে। তাদের কাছে তথ্য পেয়ে প্রেমতলা এলাকায় আরও একটি বাড়ি ঘিরে রাখে পুলিশ। ওই বাড়িতে অভিযান চালাতে গেলে ভেতর থেকে গ্রেনেড ছুড়ে মারা হয়। এতে এক পুলিশ সদস্য আহত হয়েছেন।

সম্প্রতি কুমিল্লায় পুলিশের ওপর বোমা হামালার ঘটনায় আটক হওয়া দুই জঙ্গির তথ্যের ভিত্তিতে চট্টগ্রামের মীরসরাইয়ের একটি বাড়িতে অভিযান চালিয়ে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ।