শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:৫৯

থাইল্যান্ডে ফেসবুক লাইভে সন্তানকে হত্যা

Published : 2017-04-25 17:50:00, Updated : 2017-04-25 17:58:01

অনলাইন ডেস্ক : থাইল্যান্ডের ফুকেটে এক ব্যক্তি ফেসবুক লাইভে তার সন্তানকে হত্যা করার পর আত্মহত্যা করেছেন। থাই পুলিশ  মঙ্গলবার (২৫ এপ্রিল) এ খবর নিশ্চিত করেছেন। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নৃশংস হত্যাকান্ডের লাইভ সম্প্রচার বেড়ে গেছে।

স্থানীয় পুলিশ অফিসার জানিয়েছেন, ওই ব্যক্তির একজন বন্ধুর মাধ্যমে তারা এ হত্যাকান্ডের খবর জানতে পারেন। খবর পাবার পর সোমবার (২৪ এপ্রিল) বিকেলে তারা ফুকেটের আন্তর্জাতিক বিমানবন্দরের পাশে অবস্থিক পরিত্যাক্ত একটি হোটেলে যান। ঘটনাস্থলে গিয়ে তারা দুজনের মৃতদেহ এবং দেয়ালে ঝোলানো একটি স্মার্টফোন দেখতে পান।

ওই ব্যক্তি ১১ মাস বয়সী কণ্যা শিশুকে হত্যার পূর্বে তার স্ত্রীর সাথে ঝগড়া করেছেন বলে ধারণা করছে পুলিশ। প্রথমে সন্তানকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করার পর নিজেও একই উপায়ে আত্মহত্যা করেছেন।

ফেসবুক কর্তৃপক্ষ এ বিষয়ে এখনও কোনো মন্তব্য করেনি। ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গ সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের হত্যাকান্ড এবং আত্মহত্যার মতো জঘন্য অপরাধ লাইভ সম্প্রচারের বিরুদ্ধে পদক্ষেপ নেবার ঘোষণা দেয়ার কয়েকদিনের মধ্যেই এ ঘটনা ঘটল। ফুকেটের গভর্নর এ হত্যাকান্ডের ভিডিও শেয়ার না করার জন্য আহবান জানিয়েছেন। সূত্র: এএফপি