শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:৫৯

জুন পর্যন্ত লাইসেন্স ফি পরিশোধ করল র‌্যাংকসটেল

Published : 2017-04-23 18:02:00
অনলাইন ডেস্ক: বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) বকেয়া পাওনা বাবদ ৪ কোটি টাকা পরিশোধ করেছে বেসরকারি পাবলিক সুইচড টেলিফোন নেটওয়ার্ক (পিএসটিএন) অপারেটর র‌্যাংকসটেল।

রোববার (২৩ এপ্রিল) প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চলতি বছরের জুন মাস পর্যন্ত 'লাইসেন্স ফি' হিসেবে এ টাকা দেওয়া হয়েছে।

র‍্যাংকসটেলের প্রধান বিপণণ কর্মকর্তা মেহনাজ কবীর জানান, গত ৩ এপ্রিল বিটিআরসিকে এই টাকা হস্তান্তর করা হয়। পিটিসিএন অপারেটরটির চিফ ফিন্যান্সিয়াল অফিসার মাসুদুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সম্প্রতি এই ফি বাবদ ৪ কোটি টাকার চেক বিটিআরসির ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস ডিরেক্টর আশিক কুমার কুণ্ডু এবং লাইসেন্সিং ডিরেক্টর এম এ তালেবের কাছে এই ফি হস্তান্তর করেন।

উল্লেখ্য, ২০১৭ সালের শুরুতেই সেকেন্ডে হাজার মেগাবাইট স্পিডের ইন্টারনেট সেবাসহ নতুনরূপে যাত্রা শুরু করে অপারেটরটি। এছাড়া নতুন লোগো ও নতুন কিছু সেবাও নিয়ে আসে প্রতিষ্ঠানটি। এর আগে অবৈধভাবে বিদেশি কল আদানপ্রদান (ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল) করার দায়ে ২০১০ সালের মার্চে র‌্যাংকসটেলের কার্যক্রম বন্ধ করে দিয়েছিল বিটিআরসি। ১৫ মাস পরে চালুর অনুমতি দেয় মন্ত্রণালয়। এরপর থেকে পিএসটিএন কোম্পানিগুলো সরকারের টাকা পরিশোধ না করে কেবল বকেয়া বাড়াতে থাকে। সেই বকেয়ার পরিমাণ কমাতেই বিটিআরসিকে চার কোটি টাকা বকেয়া পাওনা পরিশোধ করল র‍্যাংকসটেল।