রবিবার ২১ জানুয়ারি, ২০১৮, রাত ০৪:২৫

আহত সেনাকে দেখতে গেলেন ট্রাম্প

Published : 2017-04-23 12:59:00, Updated : 2017-04-23 13:45:49

অনলাইন ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা গ্রহণের পর থেকেই ডোনাল্ড ট্রাম্পের ভূমিকা বার বার প্রশ্নবিদ্ধ হয়েছে। বিশেষ করে বিশ্বের সাতটি মুসলিম দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা নিয়ে আদালতের বাধার সম্মুখীন হয়েছেন। আফগানিস্তানে আইএস ঘাঁটিতে শক্তিশালী বোমা নিক্ষেপ নিয়েও সমালোচিত হয়েছেন।

তবে এবার সবাইকে চমকে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার (২২ এপ্রিল) তিনি  স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে নিয়ে সফর করেছেন মার্কিন সামরিক হাসপাতাল । মেরিল্যান্ডে অবস্থিত ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারের আহত সেনাদের সাথে কথা বলেছেন। পাশাপাশি সাহসিকতার জন্য সেনা মেডিকেল কর্মকর্তাকে পুরষ্কৃত করেছেন ট্র্রাম্প।

হোয়াইট হাউজ জানিয়েছে গত ১৭ মার্চ আফগান সেনা মার্কিন ঘাঁটি লক্ষ্য করে হামলা চালালে ঘটনাস্থলে তিন মার্কিন সেনা আহত হয়। আহতদের মধ্যে একজন আর্মি সার্জন অ্যালভারো ব্যারিয়নতোস। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ব্যারিয়নতোসকে সাহসিকতার জন্য পুরস্কৃতও করেছেন।

শুধু ট্রাম্প নন সামরিক হাসপাতালে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামাও বহুবার গিয়েছেন। এক পরিসংখ্যান অনুযায়ী ওবামা কমপক্ষে ২০ বার সামরিক হাসপাতাল সফর করেছেন। প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা গ্রহণের পর এই প্রথম সামরিক হাসপাতালে গেলেন ডোনাল্ড ট্রাম্প। সূত্র: রয়টার্স