শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, ভোর ০৫:৪২

শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত লাকী আখান্দ

Published : 2017-04-22 10:15:00, Updated : 2017-04-22 15:32:55

অনলাইন প্রতিবেদক : কিংবদন্তি সংগীতশিল্পী লাকী আখান্দকে রাজধানীর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হয়েছে। শনিবার (২২ এপ্রিল) দুপুর পৌনে তিনটার দিকে রাষ্ট্রীয় মর্যাদায় তার মরদেহের দাফন সম্পন্ন করা হয়।

সকাল ১০টায় আরমানিটোলা মসজিদের সামনের মাঠে তার প্রথম জানাজা সম্পন্ন হয়।

জানাজা শেষে শিল্পীর মরদেহ নেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে তাকে গার্ড অব অনার দেওয়া হয়। বেলা সাড়ে ১১টায় তার মরদেহ রাখা হয় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর উদ্দেশে। বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে তার দ্বিতীয় জানাজা শেষে তার মরদেহ মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।

শনিবার (২২ এপ্রিল) সকাল পৌনে ৯টায় লাকীর ঘনিষ্ঠ আত্মীয় এরশাদুল হক টিংকু জানান, বৃষ্টি অব্যাহত থাকলে আরমানিটোলা মাঠ নয়, একই সময়ে জানাজা হবে আরমানিটোলা জামে মসজিদে। তার মরদেহ নেওয়া হবে না শহীদ মিনারে। একই সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তার নামাজে জানাজা হবে। এরপর মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হবে তার মরদেহ।

গত সপ্তাহে হাসপাতাল থেকে আরমানিটোলার নিজ বাসায় ফিরেন কিংবদন্তি সংগীতশিল্পী লাকী আখান্দ। শুক্রবার (২১ এপ্রিল) দুপুরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে দ্রুত মিটফোর্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয় ।সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।