শনিবার ২১ অক্টোবর, ২০১৭, সকাল ০৭:২৩

‘বিএনপি ছাড়া এ দেশে কোনো নির্বাচন হতে দেব না’: আমীর খসরু মাহমুদ চৌধুরী

Published : 2017-04-21 23:41:00, Count : 134
চট্টগ্রাম ব্যুরো: ‘নিরপেক্ষ সরকার, নিরপেক্ষ নির্বাচন কমিশনার এবং বিএনপি ছাড়া এ দেশে আগামীতে কোনো জাতীয় নির্বাচন হতে দেব না’ বলে হুশিয়ারি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, দেশ বাঁচাতে হলে, জনগণকে বাঁচাতে হলে আগামী দিনগুলোতে যে আন্দোলন-সংগ্রাম আমরা করব তাতে সবাইকে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়তে হবে।
গতকাল সন্ধ্যায় চট্টগ্রামে জাতীয়তাবাদী মহিলা দলের কর্মিসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আমীর খসরু বলেন, আমরা অবশ্যই নির্বাচনে যাব। তবে এ নির্বাচন হতে হবে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে। আর নিরপেক্ষ সরকারের অধীনে যে নির্বাচন হবে তাতে বাংলাদেশের জনগণ স্বতঃস্ফূর্তভাবে বিএনপিকেই সমর্থন দেবে।
নির্বাচনের জন্য নিরপেক্ষ নির্বাচন কমিশন করতে হবে উল্লেখ করে খসরু বলেন, যাতে বাংলাদেশের জনগণ তাদের গণতান্ত্রিক ভোটাধিকার প্রয়োগ করতে পারে। সেখানে যদি কোনো বাধা আসে তাহলে আমরা তা প্রতিরোধ করব। জনগণের ভোটে আগামী দিনে একটি নির্বাচিত সরকার নির্বাচিত সংসদ হবে।
তিনি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার উদ্দেশে বলেন, যতই স্বপ্ন দেখুন লাভ হবে না। গতবারের মতো ভোট চুরির মাধ্যমে জনগণকে বাইরে রেখে অবৈধভাবে ক্ষমতা দখলের স্বপ্ন বাস্তবায়ন হতে দেবে না এ দেশের জনগণ।
চট্টগ্রাম মহানগর মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মনির সভাপতিত্বে এবং চট্টগ্রাম মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদিকা জেলী চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মিসমাবেশে উদ্বোধক ছিলেন জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সভানেত্রী আফরোজা আব্বাস।
প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদিকা সুলতানা আহমেদ। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, বিএনপির কেন্দ্রীয় মহিলা বিষয়ক সম্পাদক নূরী আরা সাফা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. ফাওয়াজ হোসেন শুভ, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, মহিলা দলের সিনিয়র যুগ্ম সম্পাদিকা হেলেন জেরীন খান, চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, মহিলা দলের সহসভানেত্রী জিয়া খান, মহিলা দলনেত্রী ফাতেমা বাদশা প্রমুখ।