রবিবার ২৫ জুন, ২০১৭, রাত ০৪:১৮

পটুয়াখালীতে ১৪৪ ধারা

Published : 2017-04-21 23:39:00, Count : 74
পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীতে বিএনপির বিবদমান দুটি গ্রুপের নেতাকর্মীরা একই স্থানে প্রতিনিধি সভা আহ্বান করায় স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। গত বৃহস্পতিবার রাতে শহরের সার্কিট হাউস সংলগ্ন শেরেবাংলা পাঠাগার ও তার আশপাশ এলাকায় আজ সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে মাইকিং করে ওই এলাকায় সভা-সমাবেশ ও জমায়েত নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।
জানা গেছে, আজ সকালে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরীর পটুয়াখালীর নিজ বাসভবনের সামনে বটতলায় ছাত্র সমাবেশ অনুষ্ঠানের জন্য অনুমতি চেয়ে পটুয়াখালী জেলা প্রশাসকের কাছে গত বুধবার লিখিত আবেদন করেন পটুয়াখালী জেলা ছাত্রদলের আহ্বায়ক শাহিন বিহারি। এদিকে একই দিনে যুব সমাবেশ অনুষ্ঠান আয়োজনের লক্ষ্যে সার্বিক সহযোগিতা চেয়ে জেলা প্রশাসনের কাছে লিখিত আবেদন করেন পটুয়াখালী যুবদলের আহ্বায়ক অ্যাডভোকেট রুহুল আমীন রেজা।
পটুয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি গাজী আসফাকুর রহমান বিপ্লব জানান, আমরা স্থানীয় নেতাদের নিয়ে বিএনপির রাজনীতি করতে চাই। ঢাকায় থাকা নেতাদের নিয়া আমরা রাজনীতি করতে চাই না। পটুয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ রব মিয়া জানান, বিএনপিকে সভা-সমাবেশ না করতে দেওয়ার কৌশল হিসেবে সরকারের প্রতিনিধি হয়ে জেলা প্রশাসন আজ বিএনপির ডাকা সভাকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে।
পটুয়াখালী জেলা প্রশাসক একেএম শামীমুল হক সিদ্দিকী জানান, পটুয়াখালীতে বিএনপির বিবদমান দুটি গ্রুপ একই দিনে একই স্থানে একই সময়ে সমাবেশ আহ্বান করেছে। তাই আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।