রবিবার ২৫ জুন, ২০১৭, রাত ০৪:২০

নিখোঁজ স্কুলছাত্রসহ পাঁচ জনের লাশ উদ্ধার

Published : 2017-04-21 23:35:00, Count : 80
সকালের খবর ডেস্ক: নিখোঁজ স্কুলছাত্রসহ ময়মনসিংহ, পঞ্চগড়, দিনাজপুর, সিরাজগঞ্জ ও চাঁদপুরে পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর :
নান্দাইল : ময়মনসিংহের নান্দাইল উপজেলার আচারগাঁও ইউনিয়নের ধরগাঁও বিলপাড়া গ্রামের একটি খাল থেকে গতকাল সকালে রেজাউল করিম (১২) এক কিশোরের লাশ পুলিশ উদ্ধার করেছে। লাশের সঙ্গে থাকা স্কুলব্যাগের খাতায় শিশুটির নাম রেজাউল করিম, গ্রাম সুরাশ্রম লেখা রয়েছে। নান্দাইল থানার ওসি আতাউর রহমান জানান, ধারণা করা হচ্ছে দু’তিন দিন আগে শিশুটিকে নির্মমভাবে হত্যা করে লাশ খালে গুম করা হয়। একটি সূত্র জানায়, ছেলেটি গাজীপুর জেলা সদরের আবদুস ছোবানের ছেলে এবং টেকনকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র। চার দিন ধরে তাকে পাওয়া যাচ্ছিল না। লাশ ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
পঞ্চগড় : পঞ্চগড় বিদ্যুত্ (পিডিবি) অফিস থেকে আবদুর রশিদ (৫৬) নামে এক নিরাপত্তা প্রহরীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকালে নিরাপত্তা প্রহরীর কক্ষ থেকে লাশ উদ্ধার করা হয়। নিহত আবদুর রশিদ সদর উপজেলার সদর ইউনিয়নের জগদল সর্দারপাড়া গ্রামের মৃত সঞ্জাব আলীর ছেলে। জানা গেছে, নিরাপত্তা প্রহরী আবদুর রশিদ প্রতিদিনের মতো গত বৃহস্পতিবার রাত ১০টায় নিজ দায়িত্ব পালনে জগদল সর্দারপাড়ার বাড়ি থেকে পঞ্চগড় বিদ্যুত্ অফিসে আসেন। সকালে অফিসের লোকজন নিরাপত্তা প্রহরীর কক্ষে বাথরুমে তার লাশ পড়ে থাকতে দেখে থানায় খবর দেয়। পঞ্চগড় সদর থানার দ্বিতীয় কর্মকর্তা বিশ্বনাথ রায় মৃত্যুর ঘটনা নিশ্চিত করে জানান, প্রাথমিক সুরতহালে নিহতের শরীরে হালকা আঘাতের চিহ্ন পাওয়া গেছে। ময়নাতদন্তের জন্য লাশ আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
পার্বতীপুর : দিনাজপুরের পার্বতীপুরের আমবাড়ী এলাকার মোস্তফাপুর কুড়িয়াল গ্রাম থেকে গতকাল সকালে টিএমএসএসের কর্মী সাবিনা ইয়াছমিনের (২৮) লাশ পুলিশ উদ্ধার করেছে। থানা সূত্রে জানা গেছে, ৩ বছর আগে সিলেট সেনানিবাসের ইঞ্জিনিয়ারিং কোরের এক সেনাসদস্যের সঙ্গে সাবিনার প্রেম করে বিয়ে হয়। সাবিনা আশরাফ আলীর বাড়িতে ভাড়া থাকত। দু’দিন আগে মিষ্টি সরকার ছুটি নিয়ে বাড়িতে এসে স্ত্রীর সঙ্গে অবস্থান করছিল। গত বৃহস্পতিবার প্রতিবেশীরা সারাদিন ওই বাড়িতে কোনো সাড়া-শব্দ না পেয়ে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ সাবিনার লাশ উদ্ধার করে। পার্বতীপুর মডেল থানার ওসি মোস্তাক আহম্মেদ ঘটনার সত্যতা স্বীকার করেছেন। এ ব্যাপারে পার্বতীপুর মডেল থানায় একটি মামলা হয়েছে।
রায়গঞ্জ : সিরাজগঞ্জের রায়গঞ্জে সাইদুল ইসলাম (২০) নামে এক তাঁত শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার লক্ষ্মীকোলা বাজার এলাকায় একটি ডোবা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত সাইদুল ইসলাম রায়গঞ্জ উপজেলার ধানগড়া ইউনিয়নের রৌহা গ্রামের হযরত আলীর ছেলে। রায়গঞ্জ থানার ওসি মাহবুবুল আলম জানান, নিহত সাইদুল নেশা করত। গত বুধবার রাতে ঝড়ের কবলে পড়ে সে নিখোঁজ হয়। গতকাল সকালে লক্ষ্মীকোলা বাজার এলাকায় পুকুরে তার লাশ ভাসতে দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।
ফরিদগঞ্জ : চাঁদপুরের ফরিদগঞ্জে পুলিশ এক নবজাতকের লাশ উদ্ধার করেছে। গতকাল সকালে পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য চাঁদপুর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। পুলিশ জানায়, উপজেলার সাফুয়া গ্রামের কামাল পাটোয়ারী গত বৃহস্পতিবার দুপুরে রাস্তার পাশে গাছের পাতা দিয়ে মোড়ানো অবস্থায় একটি প্যাকেটে এক নবজাতককে দেখতে পান। পরে তিনিসহ স্থানীয়রা দ্রুত নবজাতকটিকে উদ্ধার করে ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিত্সাধীন অবস্থায় নবজাতক শিশুটি মারা যায়। খবর পেয়ে পুলিশ রাতে তার লাশ উদ্ধার।
ফরিদগঞ্জ থানার ওসি (তদন্ত) মাহবুবুর রহমান মোল্লা জানান, নবজাতকের পরিচয় পাওয়া যায়নি।