বুধবার ২৩ আগস্ট, ২০১৭, রাত ০২:৩৮

বিএনপি মানসিক প্রতিবন্ধী দল: হানিফ

Published : 2017-04-21 23:34:00, Count : 92
নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপি একটি বিকারগ্রস্ত রাজনৈতিক দল।
একই সঙ্গে তিনি বিএনপিকে ‘মানসিক প্রতিবন্ধী’ দল হিসেবে আখ্যায়িত করেন। গতকাল সকালে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে হাওর অঞ্চল পরিদর্শন করে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভুটান সফর নিয়ে বিএনপির দেওয়া বক্তব্যের জবাবে তিনি এসব কথা বলেন।
হাওর অঞ্চলের মানুষের জন্য সরকার কিছুই করেনি-বিএনপির এমন দাবির জবাবে হানিফ বলেন, হাওর অঞ্চলে বন্যা শুরুর সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় জনপ্রনিধিসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। হানিফ বলেন, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ হাওর অঞ্চলের বাসিন্দা হওয়ায় তিনিও দুর্গত ওই এলাকা পরিদর্শন করেছেন। আর ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ওই অঞ্চলেই অবস্থান করছেন।
হাওর অঞ্চলের ক্ষতিগ্রস্ত নেওয়া ঋণের সুদ মওকুফ, সহজশর্তে ঋণদান, এনজিওদের ঋণের টাকার জন্য পিড়াপীড়ি বন্ধ, পানি বিশুদ্ধকরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন না হওয়া পর্যন্ত ত্রাণ তত্পরতা অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন।
আগামী নির্বাচনে বিএনপিকে কীভাবে অংশগ্রহণ করানো যায় তা সরকারকে ভেবে দেখা উচিত বলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের জবাবে হানিফ বলেন, বিএনপি সত্যিকারভাবেই গণতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাস করলে আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে।
এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন, গোলাম রব্বানী চিনু ও মারুফা আক্তার পপি উপস্থিত ছিলেন।