বৃহস্পতিবার ২৪ আগস্ট, ২০১৭, রাত ০৩:২৩

কওমি মাদরাসার ছাত্র-শিক্ষকরা জঙ্গি হতে পারে না: স্বরাষ্ট্রমন্ত্রী

Published : 2017-04-21 17:45:00, Updated : 2017-04-22 09:32:59, Count : 306
ফাইল ছবি অনলাইন ডেস্ক: কওমি মাদরাসার ছাত্র-শিক্ষকরা কখনোই জঙ্গি বা সন্ত্রাসী হতে পারে না বলে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, কওমি মাদ্রাসার লোকজন খাঁটি মুসলমান। তারাই আমাদের দেশের মানুষদের ইসলাম সম্পর্কে শিক্ষা দেয়। তারা শিক্ষা দেন বলেই আজকে বাংলাদেশের মানুষ আজকে আমরা যেটা বলছি ধর্মপ্রাণ মুসলমান।

একই সাথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় দেশে কোনো জঙ্গির স্থান থাকবে না বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার (২১ এপ্রিল) সকালে রাজধানীর উত্তরায় বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির জঙ্গিবাদবিরোধী সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

দেশে ধর্মীয় শিক্ষার মূল হচ্ছে কাওমি মাদরাসা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখানকার ছাত্র-শিক্ষক কারোই সন্ত্রাস বা জঙ্গিবাদের সঙ্গে জড়ানোর কোনো সুযোগ নাই। যারা এ পথে গেছে তারা সবাই ইসলামকে সঠিকভাবে না জেনে পা বাড়িয়েছে। ইসলামের সঠিক পথে থাকা মানুষ কখনও জঙ্গিবাদের ফাঁদে পা দেবে না।

যার যার অবস্থান থেকে এগিয়ে আসলে সন্ত্রাস ও জঙ্গিদের দমন সহজ হবে বলে উল্লেখ করে জঙ্গি দমনে প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে সহযোগিতার জন্য কাওমি মাদরাসার ছাত্র-শিক্ষকদের প্রতি আহবান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

জঙ্গিবাদবিরোধী এই সমাবেশ অনুষ্ঠানে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনসহ ইউনাইটেড ইসলামী পার্টির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীর সঙ্গে উপস্থিত ছিলেন।