বৃহস্পতিবার ২৯ জুন, ২০১৭, দুপুর ০২:৫০

রাজধানীতে তিন দিনব্যাপী ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার শুরু

Published : 2017-04-20 22:50:00, Count : 102
নিজস্ব প্রতিবেদক: শুরু হয়েছে তিন দিনব্যাপী বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ)। রাজধানীতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গতকাল দুপুরে মেলার উদ্বোধন করেন বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এই মেলার আয়োজন করেছে।
উদ্বোধনী অনুষ্ঠানে বিমানমন্ত্রী বলেন, দেশের উন্নয়নে পর্যটন হতে হবে টেকসই উন্নয়নকেন্দ্রিক। বিষয়টি মাথায় রেখে আমাদের কাজ করতে হবে। বহির্বিশ্বে পর্যটনকে আরও বিকশিত করতে হবে বলে জানান তিনি। 
সপ্তমবারের মতো আয়োজিত মেলায় ট্রাভেল ও ট্যুর সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার ১৪০টি স্টল ও ১৮টি মিনি প্যাভিলিয়ন রয়েছে। তারা তাদের পণ্য ও সেবা তুলে ধরছেন। ১৩টি দেশের প্রায় ৫০ জন বিদেশি ভিজিটর মেলায় যোগ দিয়েছেন।
প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে মেলা। প্রবেশ ফি ৩০ টাকা। শিক্ষার্থীরা বিনাটিকেটে প্রবেশ করতে পারবে। তবে এজন্য পরিচয়পত্র দেখাতে হবে। টিকেটের সঙ্গে রয়েছে র্যাফেল ড্র। আর পুরস্কার হিসেবে থাকবে বিভিন্ন ডেস্টিনেশনের এয়ারলাইন্সের টিকেট ও আকর্ষণীয় ট্যুর প্যাকেজ অফার। প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত থাকছে দেশীয় ঐতিহ্যবাহী সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলার টাইটেল স্পন্সর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।