রবিবার ৩০ এপ্রিল, ২০১৭, রাত ১০:৪৩

বিশ্ব মিডিয়ায় আলোচিত বাংলাদেশি যে বিজ্ঞাপন [ভিডিও]

Published : 2017-04-18 18:04:00, Count : 1426
অনলাইন ডেস্ক: এবার বিশ্ব মিডিয়াতে আলোড়ন তৈরি করলো বাংলাদেশি একটি বিজ্ঞাপন। গত ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নির্মাতা আশুতোষ সুজন তৈরি করেছিলেন ওই বিজ্ঞাপনচিত্র। প্রকাশের পর থেকেই অনলাইনে ব্যাপক আলোচনা তৈরি করে চলেছে। দেশের গণ্ডি পেড়িয়ে সুদূর আন্তর্জাতিক মিডিয়াতেও আলোড়ন তৈরি করেছে নারী নিগ্রহ ও নির্যাতন বিরোধী বিজ্ঞাপনটি। 

সাধারণ মানুষের পাশাপাশি অনেক নামী-দামী তারকারাও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞাপনটি শেয়ার করেন। গত ৫ এপ্রিল ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস বিজ্ঞাপনটি নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করে। এরপর ১৩ এপ্রিল নিউ ইয়র্ক টাইমসও এটি নিয়ে ফিচার বের করে। তাছাড়া টুইটারেও বিজ্ঞাপনটি নিয়ে আলোচনার ঝড় ওঠেছে। 

বাংলাদেশের বাণিজ্যিক প্রতিষ্ঠান জুঁই নারকেল তেল নারী দিবসের বিশেষ বিজ্ঞাপনচিত্র হিসেবে বিজ্ঞাপনটি নির্মাণ করে। প্রায় দুই মিনিট ব্যপ্তির বিজ্ঞাপনচিত্রটিতে দেখা যায়, এক তরুণী পার্লারে যান তার লম্বা চুল ছোট করতে। বিউটিশিয়ান যত ছোট করেন তিনি শুধু বলেন, আরও ছোট। শেষে নারীটি বলেন, এমন ছোট করুন যেন, কেউ এটি মুঠো করে ধরতে না পারে। মূলত এ সংলাপটিই মানুষের মনে দাগ কেটে যায়।

আলোচিত সেই বিজ্ঞাপনটির ভিডিও দেখুন: