বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:৫৬

জাকির নায়েকের বিরুদ্ধে জামিন অযোগ্য-গ্রেফতারি পরোয়ানা

Published : 2017-04-13 19:55:00
ফাইল ছবি অনলাইন ডেস্ক: ইসলামের প্রচারক জাকির নায়েকের বিরুদ্ধে অর্থ পাচারের মামলায় এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটের আবেদনে সাড়া দিয়ে এবার জাকির নায়েকের নামে সরাসরি জামিন-অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে বিশেষ আদালত৷

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) এক বিশেষ আদালত এই পরোয়ানা জারি করেছে। এর আগে গত মঙ্গলবার বিতর্কিত এই ধর্ম প্রচারকের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি করার আর্জি নিয়ে আদালতের দ্বারস্থ হয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

এদিকে জেরা বা গ্রেফতারি এড়াতে দেশের বাইরে আছেন জাকির। বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন তিনি।

এই নিয়ে চলতি বছরের জানুয়ারি থেকে তাকে চার বার সমন পাঠানো হয়েছে। কিন্তু হাজিরা না দেয়ার কারণেই জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করার আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হয় ইডি। এরই প্রেক্ষিতে আজ আদালত জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করল।

তবে সৌদি আরবের সঙ্গে ভারতের বন্দি প্রত্যপর্ণ চুক্তি সাক্ষরিত রয়েছে। ফলে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ায় এবার জাকির নায়ককে দেশে ফেরত আনা সম্ভব হবে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, নিজের প্রতিষ্ঠিত পিস টিভিতে উসকানিমূলক ধর্মীয় বক্তৃতা দিয়ে জাকির নায়েক ভারত, বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের মুসলিম তরুণদের আইএসের অনুগামী হতে উদ্বুদ্ধ করেছেন বলে প্রাথমিক অভিযোগ ছিল।  পরবর্তীকালে, দেশটির সরকারি সংস্থা এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটের অফিসাররা জানতে পারেন যে, দাতব্য প্রতিষ্ঠান চালানোর নামে বহু কোটি কালো টাকা সাদা করেছেন পিস টিভির কর্ণধার।