মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, রাত ০২:৩২

খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনে পরবর্তী শুনানি ১৮ মে

Published : 2017-04-13 10:53:00, Updated : 2017-04-13 13:04:12

অনলাইন প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় হাজিরা দিতে আদালতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকাল ১০টা ০৫ মিনিটে খালেদা জিয়া তার গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে আদালতের উদ্দেশ্যে রওয়ানা হন। বেলা ১১টা ৮ মিনিটে রাজধানীর পুরান ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসাসংলগ্ন মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের এজলাসে তিনি হাজির হন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলাটি বদলি চেয়ে আবেদন করেছেন খালেদা জিয়ার আইনজীবীরা।আদালতে এই আবেদন করা হয়। আদালত তাদের আবেদনটি মঞ্জুর করে এ বিষয়ে আদেশ দাখিলের জন্য ১৮ মে তারিখ ধার্য করেন।

এর আগে বুধবার সকাল সাড়ে ৯টায় খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া খালেদা জিয়ার আদালতে যাবার বিষয়টি নিশ্চিত করেন। ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা দায়ের করা হয়। জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।

২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।