মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, দুপুর ০২:১০

মঙ্গল শোভাযাত্রা বন্ধে জেএমবি পরিচয়ে চিঠিতে হুমকি

Published : 2017-04-11 18:14:00, Updated : 2017-04-11 18:33:58
অনলাইন ডেস্ক: বরিশালে পহেলা বৈশাখ উদযাপনের অংশ হিসেবে চারুকলার তিন সংগঠক ও উদীচীর মঙ্গল শোভাযাত্রা বন্ধ করতে বোমা বিস্ফোরণ ও হত্যার হুমকি দিয়ে উড়োচিঠি দিয়েছে জামায়তুল মুজাহিদীন বাংলাদেশ(জেএমবি)।

মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুর একটায় পৃথক দুটি সবুজ খামে ওই চিঠি আসে। চিঠি পাওয়ার পর কোতোয়ালী মডেল থানায় জিডি (জিডি নং ৬১০/২০১৭) করা হয়েছে। চারুকলার সংগঠক সুশান্ত ঘোষ এই জিডিটি করেছেন।

চিঠিপ্রাপ্তরা হলেন, বরিশাল চারুকলার সংগঠক সুশান্ত ঘোষ, উদীচীর সংগঠক বিশ্বনার্থ দাস মুন্সি ও সুভাষ চন্দ্র দাস নিতাই।

চিঠিতে উলেখ করা হয়েছে, 'ইসলামিক দেশ বাংলাদেশে মঙ্গল শোভাযাত্রার নামে হিন্দুয়ানী কালচার বন্ধ কর। উদিচি চারুকলার সমস্ত কার্যক্রম বন্ধ কর, দেশের অন্যান্য স্থানের মতো বরিশালেও জেএমবি প্রস্তুত আছে বোমা হামলা করার জন্য। আর সেটা যদি মঙ্গল শোভাযাত্রা এবং বৈশাখী মেলার নামে অশ্লীলতাকে ধ্বংস করতে পারে তাহলে আমরা সেখানেই আমাদের মিশন টার্গেট করছি। এইসব হিন্দুয়ানী কালচার বন্ধ না করলে তোমাদের সকল কার্যালয় উড়ে যাবে। ইতিমধ্যেই বিশিষ্ট ব্যাক্তিরা এবং উদিচী চারুকলা ও অন্যান্য নাস্তিক্যবাদী সংগঠনের লোকজনের উপর আমাদের তালিকা করা হয়েছে। শীঘ্রই তারা মৃত্যুর স্বাদ পেয়ে যাবে। এই সকল বেলাল্লাপনা অচিরেই বন্ধ কর নইলে মৃত্যুর জন্য প্রস্তুত থাকো। ইসলামের পথে এসো, শান্তির পথে এসো, ইসলামের জন্য জিহাদ করে ইসলামকে প্রতিষ্ঠিত কর।

প্রচারে: জামায়তুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)।'

এ প্রসঙ্গে বরিশাল কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আওলাদ হোসেন জানান, এটিকে গুরুত্ব সহকারে নিয়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। তবে এতে বিচলিত হওয়ার কিছু নেই। জেএমবির হুমকির বিষয়টি তদন্ত শেষে আমরা এটার রহস্য উদঘাটনের চেষ্টা করছি।