বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:৪৫
ব্রেকিং নিউজ

■  ২০১৯ সালে বাংলাদেশে বেকারের সংখ্যা হবে ৩০ লাখ: আইএলও ■  রোহিঙ্গা প্রত্যাবাসনে বিলম্বের জন্য বাংলাদেশ দায়ী: মিয়ানমার ■  হবিগঞ্জে কৃষক হত্যায় একই পরিবারের ৭ জনের মৃত্যুদণ্ড ■  পশুখাদ্য মামলায় ফের ৫ বছরের কারাদ্ণ্ড লালুপ্রসাদের ■  আ.লীগ ৪০টির বেশি আসন পাবে না : জানালেন মোশাররফ ■  নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হবে না: হুশিয়ারি ফখরুলের ■  ২৯ জানুয়ারি ছাত্র ধর্মঘট ডেকেছে প্রগতিশীল ছাত্রজোট ■  চবিতে প্রগতিশীল ছাত্র ঐক্যের মিছিলে ছাত্রলীগের হামলা ■  ঢাবি উপাচার্যকে হেনস্তার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি ■  আফগানিস্তানে ‘সেভ দ্য চিলড্রেন’ কার্যালয়ে হামলা, নিহত ২ ■  ঢাবিতে অরাজকতা হতে দেওয়া হবে না: হুশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর

লক্ষ্মীপুরে গৃহবধু ধর্ষণ ও হত্যা মামলায় ৪ জনের ফাঁসি

Published : 2017-04-11 15:19:00, Updated : 2017-04-11 15:39:50
লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রশিদপুর এলাকায়  মমতাজ বেগম নামের এক গৃহবধুকে গণধর্ষণের দায়ে ৪ জনকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাইদুর রহমান গাজী এ রায় দেন।

এসময় মৃত্যুদন্ড প্রাপ্ত ৪ জনের প্রত্যককে ৫০ হাজার টাকা করে জরিমানারও আদেশ দেয়া হয়। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, নাসির, মাসুদ আলম, মোঃ বাহার ও মোঃ মহিন হোসেন। দন্ডপ্রাপ্ত সবাই সদর উপজেলার রশিদপুর গ্রামের বাসিন্দা। রায় ঘোষনারা সময় ৩ আসামী উপস্থিত থাকলেও আসামী মাসুদ আলম পলাতক ছিলেন।

আদালত সূত্র জানায়, ২০১৩ সালের ১৮ আগস্ট গভীর রাতে সদর উপজেলা রশিদপুর এলাকায় জোরপূর্বক ওই গৃহবধুকে বসত ঘর তুলে সুপারী বাগানে নিয়ে জোরপূর্বক পালাক্রমে গণধর্ষণ করে অভিযুক্তরা।
এ ঘটনায় ভিকটিম নিজেই বাদী হয়ে ওই বছরের ১৯ আগষ্ট নারী ও শিশু নির্যাতন দমন  আইনে ৪জনকে অভিযুক্ত করে লক্ষ্মীপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন।

পরে পুলিশ একই বছরের ২৬ সেপ্টেম্বর আদালতে এমামলার চার্জশীট দাখিল করে। বাদী ও বিবাদী পক্ষের আইনজীবীদের দীর্ঘ শুনানী ও সাক্ষীর প্রমাণ শেষে মঙ্গলবার দুপুরে বিজ্ঞ আদালত এ রায় দেন। রাষ্ট্রপক্ষের কৌশলী এপিপি এডভোকেট আবুল বাসার এ রায়ে সন্তোষ প্রকাশ করে।