সোমবার ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ০৮:১১

কাল আইপিএল খেলতে যাচ্ছেন মোস্তাফিজ

Published : 2017-04-10 21:57:00
অনলাইন ডেস্ক: অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসরে খেলতে কাল ভারতে যাচ্ছেন বাংলাদেশের বাহাঁতি কাটার-মাস্টার মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা থেকে শুক্রবার দেশে ফিরেই নিজ বাড়ি সাতক্ষীরায় চলে গিয়েছিলেন বাংলাদেশের পেস সেনসেশন তরুণ এই পেসার। সেখানে দু'দিনের ছুটি কাটিয়ে আজ সোমবার সকালে ঢাকায় ফিরেছেন।

এ প্রসঙ্গে মোস্তাফিজ বললেন, ‌যাওয়ার তো কথা ছিল আজই। সাপ্তাহিক ছুটি থাকায় ভিসা পেতে এক দিন দেরি হয়েছে। সব ঠিক থাকলে কাল বিকালে রওনা দেব।

তিনি আরও বলেন, আয়ারল্যান্ড সফরের আগে দেশে ফিরতে পারি, আবার ভারত থেকে সরাসরি দলের সঙ্গে যোগ দিতে পারি।

সীমিত ওভারের ক্রিকেট মানেই যেখানে চার-ছক্কার ফুলঝুরি, বোলারের ওপরে ব্যাটসম্যানের তাণ্ডব সেখানেও স্ব-মহিমায় উদ্ভাসিত মোস্তাফিজ। তার কাটার, ইয়র্কার, স্লোয়ারে বিভ্রান্ত হয়েছেন বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানরা। সবচেয়ে মিতব্যয়ী পেসারের কীর্তির যেন কোনো শেষ নেই।

গতবারের আইপিএল জিতেছিলেন আসরের সেরা উদীয়মান খেলোয়াড় মোস্তাফিজ। রান দেয়ার ক্ষেত্রে কৃপণ ও 'দ্য ফিজ' খ্যাত মোস্তাফিজ এবার তার চমক দেখাবেন, এমনটাই প্রত্যাশা করছেন মোস্তাফিজ ভক্তরা।

তবে এবারের আইপিএলে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পাবেন না মোস্তাফিজ। আগামী জুনে ইংল্যান্ডে শুরু হতে যাচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফি। আট দলের এই টুর্নামেন্টের প্রস্তুতি পর্বটা স্বাগতিক দেশেই সাসেক্সে গিয়ে কন্ডিশনিং ক্যাম্পের মাধ্যমে সম্পন্ন করবে বাংলাদেশ।

তার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় একটি টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ দল। সে কারণে মে মাসের শুরুর দিকেই ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে টাইগাররা। সেই সফরের জন্য মোস্তাফিজকে ডেকে পাঠানো হতে পারে দেশে।