বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, দুপুর ০১:৩৮
ব্রেকিং নিউজ

■  ভিসির কার্যালয়ে গেট ভাঙ্গার বিচার হবে: কাদের ■  জয়নাব ধর্ষণ ও হত্যার মূল সন্দেহভাজন গ্রেপ্তার ■  সেনাপ্রধানের বাবা শরিফুল হকের ইন্তেকাল ■  ভেনেজুয়েলায় আগাম প্রেসিডেন্ট নির্বাচনের ঘোষণা ■  কর্মসংস্থান সৃষ্টিতে বেসরকারি খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : প্রধানমন্ত্রী ■  বেসরকারি শিক্ষকদের দ্বিতীয় দিনের মত ক্লাস বর্জন ■  ঢাবি উপাচার্যকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ ■  লিবিয়ার বেনগাজিতে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ২৭ ■  জুবায়ের হত্যা মামলা : হাইকোর্টের রায় পড়া শুরু ■  জীবননগরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ■  বরগুনায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

ডাক বিভাগে এবার নারী চালক 

Published : 2017-04-09 20:14:00, Updated : 2017-04-09 22:44:07
অনলাইন ডেস্ক: বাংলাদেশ ডাক বিভাগে নতুন অধ্যায়ের সূচনা করলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। ডাকবাহী 'মেইল গাড়ি'র জন্য নারী চালক নিয়োগ দিলেন তিনি। রোববার ঢাকার ডাক ভবন চত্বরে দশজন নারী চালকের হাতে ১০টি গাড়ির চাবি তুলে দেন প্রতিমন্ত্রী। 

এ প্রসঙ্গে তারানা হালিম জানান, ডাক বিভাগে নতুন করে যোগ হতে যাওয়া ১১৮টি যানবাহনের মধ্যে ২০ শতাংশের চালক থাকবেন নারী। এখন থেকে এই নারী চালকদের রাজধানীসহ দেশের বিভিন্ন রাস্তায় ডাকবাহী গাড়ি চালাতে দেখা যাবে। 

তিনি আরও জানান, নিয়োগকৃত এই নারী চালকরা হেভি ভেহিকেল চালনার জন্য প্রশিক্ষিত ও লাইসেন্সপ্রাপ্ত। তারা যখন গ্রামাঞ্চলে বা ঢাকা শহরে এই গাড়িগুলো চালাবেন, তখন সেটি হবে দর্শনীয় ও প্রশংসা করার মত একটি কাজ। নিঃসন্দেহে এটি একটি সুন্দর দৃষ্টান্ত।   

এ সময় নারী চালকদের নিয়োগপত্র এবং বেতন-ভাতা সঠিকভাবে দেওয়ার বিষয়ে ডাক বিভাগের কর্মকর্তাদের সর্বদা সতর্ক থাকতে বলেন তারানা হালিম। অন্যথায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন তিনি।