বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:৫৩
ব্রেকিং নিউজ

■  ২০১৯ সালে বাংলাদেশে বেকারের সংখ্যা হবে ৩০ লাখ: আইএলও ■  রোহিঙ্গা প্রত্যাবাসনে বিলম্বের জন্য বাংলাদেশ দায়ী: মিয়ানমার ■  হবিগঞ্জে কৃষক হত্যায় একই পরিবারের ৭ জনের মৃত্যুদণ্ড ■  পশুখাদ্য মামলায় ফের ৫ বছরের কারাদ্ণ্ড লালুপ্রসাদের ■  আ.লীগ ৪০টির বেশি আসন পাবে না : জানালেন মোশাররফ ■  নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হবে না: হুশিয়ারি ফখরুলের ■  ২৯ জানুয়ারি ছাত্র ধর্মঘট ডেকেছে প্রগতিশীল ছাত্রজোট ■  চবিতে প্রগতিশীল ছাত্র ঐক্যের মিছিলে ছাত্রলীগের হামলা ■  ঢাবি উপাচার্যকে হেনস্তার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি ■  আফগানিস্তানে ‘সেভ দ্য চিলড্রেন’ কার্যালয়ে হামলা, নিহত ২ ■  ঢাবিতে অরাজকতা হতে দেওয়া হবে না: হুশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর

যৌথ প্রযোজনায় হবে বঙ্গবন্ধুর ওপর চলচ্চিত্র

Published : 2017-04-09 18:53:00
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবন নিয়ে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হবে একটি চলচ্চিত্র। চলচ্চিত্রটি মুক্তি দেওয়া হবে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে। অর্থাৎ ২০২০ সালে।

গতকাল শনিবার (০৮ এপ্রিল) ভারতের নয়া দিল্লিতে হায়দ্রবাদ হাউজে অনুষ্ঠিত বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এ সিদ্ধান্ত হয়।

আনুষ্ঠানিক বৈঠক শেষে এ প্রসঙ্গে ভারতের প্রধানমন্ত্রী বলেন, ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তার জীবন ও কর্মের ওপর ছবি তৈরির বিষয়ে আমরা একমত হয়েছি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ছিলেন ভারতের একজন অকৃত্রিম বন্ধু এবং একজন উঁচুমাপের নেতা। বাংলাদেশের এই জাতির পিতার প্রতি শ্রদ্ধা প্রদর্শনে আমরা রাজধানী নয়াদিল্লির পার্ক স্ট্রিট সড়কটি বঙ্গবন্ধুর নামে নামকরণ করেছি।

হায়দরাবাদ হাউসের বলরুমে দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের 'অসমাপ্ত আত্মজীবনী'র হিন্দি সংস্করণের মোড়কও উন্মোচন করা হয়।

এ প্রসযঙ্গে মোদি বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত জীবন হিন্দি ভাষায় অনুবাদ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনিও সম্মানিত হয়েছেন।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন উপলক্ষে আমরা যৌথ প্রযোজনায় বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর একটি প্রামাণ্য চিত্র নির্মাণেও দু'দেশ একমত হয়েছি।