মঙ্গলবার ১৬ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৫০

খালেদা জিয়ার দুই মামলা স্থগিত

Published : 2017-04-09 17:46:00, Updated : 2017-04-09 18:19:30
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া (ফাইল ছবি) অনলাইন ডেস্ক: বাসে অগ্নিসংযোগের ঘটনায় রাজধানীর দারুস সালাম থানায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দুটি মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট।

রোববার (০৯ এপ্রিল) মামলা দুটিতে অভিযোগপত্র আমলে নেয়ার বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা খালেদা জিয়ার করা আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

একই সঙ্গে এই দু্ই মামলার অভিযোগপত্র আমলে নেওয়ার আদেশ কেন বাতিল ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।

আদালতে খালেদার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। অন্যদিকে রাষ্ট্রপক্ষের শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবীর।

প্রসঙ্গত, ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে রাজধানীর দারুস সালাম থানায় একাত্তর পরিবহনে অগ্নিসংযোগের অভিযোগে খালেদা জিয়াসহ ২৬ জন ও নিউ ভিশন পরিবহনে অগ্নিসংযোগের অভিযোগে খালেদা জিয়াসহ ২১ জনের বিরুদ্ধে মামলা করা হয়। পরে গত বছরের ১০ আগস্ট  মামলাগুলো আমলে নেন আদালত। এ অভিযোগপত্রের বিষয়ে শুনানির জন্য ১০ এপ্রিল দিন ধার্য রয়েছে।