শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:২৪

জমকালো আয়োজনে জাতীয় চলচ্চিত্র দিবস পালিত

Published : 2017-04-03 20:33:00, Updated : 2017-04-04 20:20:27
জমকালো আয়োজনে জাতীয় চলচ্চিত্র দিবস পালিত নিজস্ব প্রতিবেদক : নানা আয়োজনের মধ্য দিয়ে গতকাল পঞ্চমবারের মতো উদযাপিত হল জাতীয় চলচ্চিত্র দিবস। দিনের প্রথম প্রহর থেকেই শিল্পী ও কলাকুশলীতে মুখরিত হয়ে ওঠে বিএফডিসির আঙ্গিনা। হারানো দিনের ব্যবসা সফল চলচ্চিত্রের নানা পোস্টার পুরো বিএফডিসিতে ভিন্ন রকম রঙ ছড়ায়। সকাল ১৮টায় উৎসবের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বিশেষ অতিথি ছিলেন সাংসদ একেএম রহমতউল্যাহ ও তথ্য মন্ত্রণালয়ের সচিব মুরতুজা আহমেদ। বেলুন ও পায়রা ওড়ানোর মধ্য দিয়ে চলচ্চিত্র দিবস উদ্বোধন করেন তারা। উত্সবে উপস্থিত ছিলেন- সৈয়দ হাসান ইমাম, নায়করাজ রাজ্জাক, জাভেদ, অঞ্জনা, ইলিয়ার কাঞ্চন, নূতন, ওমর সানী, অমিত হাসান, সিমলা, কেয়া, সাইমন, নীরব, তমা মির্জা, পরিচালক সিবি জামান, সাঈদুর রহমান সাঈদ, মতিন রহমান, সোহানুর রহমান সোহান, মুশফিকুর রহমান গুলজার, এসএ হক অলিক, সৈয়দ ওয়াহিদুজ্জামান ডায়মন্ড প্রমুখ।

এরপর নানা রঙে সুসজ্জিত শোভাযাত্রায় অংশ নেন তারকাদের অনেকেই। বিএফডিসি থেকে বের হ্ওয়া এই শোভাযাত্রাটি হাতিরঝিল হয়ে তেজগাঁও রেললাইন ঘুরে আবার বিএফসিতে এসে শেষ হয়। শিল্পী সমিতির পাশেই আয়োজিত ‘রেড কার্পেট’-এ তারকারা এসে নিজেদের অনুভূতি প্রকাশ করেন গণমাধ্যমের সামনে। চলচ্চিত্র দিবসে অন্যান্য আয়োজনের মধ্যে ছিল আলোচনা, সেমিনার, স্মরণিকা প্রকাশ, লাইভ টক শো, লালগালিচা সংবর্ধনা, মেলা, স্থিরচিত্র প্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনী, পুতুল নাচ, নাগরদোলা ও বায়োস্কোপ। জাতীয় চলচ্চিত্র উদযাপনে দৈনিক সকালের খবর পত্রিকাও শামিল হয়েছিল।

উৎসবে সকালের খবরের একটি স্টল দেওয়া হয়। সেখানে তারকাদের হাতে একটি করে পত্রিকা উপহার দেওয়া হয় সকালের খবরের পক্ষ থেকে। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিয়েছেন তারকা অভিনেতা-অভিনেত্রীদের পরিবেশনা সংগীতশিল্পীরা। সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনা করেন চিত্রনায়ক আমিন খান ও ইমন। উৎসবে শুধু শিল্পী-কুশলীদের বিচরণই গতকাল সীমাবদ্ধ ছিল না বিএফডিসি।

পেশাজীবীসহ বিভিন্ন শ্রেণির মানুষও সেখানে প্রবেশের সুযোগ পেয়েছিল। তারকাদের সঙ্গে তাদের নানা রকম সেলফি তোলা, কথা বলা, পর্দার মানুষকে চোখের সামনে দেখতে পেয়ে অনেকেই আনন্দিত হয়েছেন।